PBKS vs KKR, IPL 2021 Stat Highlights: মর্গ্যান রাহুলের দাপট, ৫ উইকেটে পাঞ্জাবকে ফেরাল নাইট বাহিনী
অইন মর্গ্যান ও রাহুল ত্রিপাঠী (Photo Credits: Twitter/@KKRiders)

পাঞ্জাব কিংসকে ৫ উইকেটে হারিয়ে এই মরশুমে দ্বিতীয় জয়ের মুখ দেখল কলকাতা নাইট রাইডার্স। এই জয় পয়েন্ট টেবিলে ৫ এ রাখল নাইট শিবিরকে। এই পয়েন্টের সঙ্গে সঙ্গেই মুম্বই ইন্ডিয়ান্স, পাঞ্জাব কিংস ও রাজস্থান রয়্যালসের সঙ্গে এক সারিতে চলে এল কলকাতা নাইট রাইডার্স। শুধু কেকেআর ও পিবিকেএস দুটো খেলা অতিরিক্ত খেলেছে।  শুরুতেই ওপেনিং ও মিডল অর্ডারে ভাঙন ধরানোয় বেশ চাপে পড়ে গিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। তবে শেষ পর্যন্ত এক দিক আগলে রেখে চার ম্যাচ পরে দলের জয় নিশ্চিত করলেন অধিনায়ক অইন মর্গ্যান। প্রাথমিক ধাক্কা কাটিয়ে তাঁর সঙ্গে রাহুল ত্রিপাঠির ৬৬ রানের জুটি ম্যাচের রং বদলে দিল। আরও পড়ুন-Modi Thanks Joe Biden: কোভিশিল্ড তৈরির কাঁচামাল পাঠাবে আমেরিকা, জো বিডেনকে ধন্যবাদ মোদির

ফলে মরণ বাঁচন ম্যাচে ৫ উইকেটে কে এল রাহুলের পাঞ্জাব কিংসের বিরুদ্ধে জিতে যেন ফের শ্বাস ফিরে পেল কলকাতা। নারাইন, প্রসিদ্ধ কৃষ্ণ ও বরুণ চক্রবর্তীর দাপটে একেবারেই সুবিধা করতে পারেনি পাঞ্জাবের মিডল অর্ডার। ময়াঙ্ক আগরওয়াল ৩১ ও শেষ দিকে ক্রিস জর্ডন ১৮ বলে ৩০ না করলে স্কোর বোর্ডে আরও কম রান উঠত। যদিও প্রসিদ্ধ কৃষ্ণ (৩/৩০), সুনীল নারাইন (২/২২), প্যাট কামিন্সের (২/৩১) দাপটে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ১২৩ রানে আটকে গেল পাঞ্জাব কিংস।

তবে খাদের ধার থকে ফিরে এলেও নাইটদের এদিনের শুরুটা সুখের ছিল না। শুভমন গিল ও নীতীশ রানা ফের ব্যর্থ হলেন। ফলে মাত্র ৯ রানে ২ উইকেট হারিয়ে নিজেদের চাপ বাড়িয়ে নেয় কেকেআর। নারাইন এ দিন বোলিং হাতে দাপট দেখালেও ব্যাটিংয়ে দলকে সাহায্য করতে পারলেন না। তবে  মর্গ্যান ও রাহুলের দাপটে রানে ফিরল কেকেআর। পাল্টা আক্রমণ করে চতুর্থ উইকেটে ৬৬ রান তুললেন দুজন। কিন্তু ম্যাচ যখন প্রায় হাতের মুঠোয় ঠিক সেই সময় তাড়াহুড়ো করতে গিয়ে ব্যক্তিগত ৪১ রানে ফিরলেন রাহুল। এর কিছুক্ষণ পরে রান আউট হলেন আন্দ্রে রাসেল। তবে এতেও নাইটদের জয় বাধাপ্রাপ্ত হয়নি। মর্গ্যান মাথা ঠান্ডা রেখে ৪০ বলে ৪৭ রানে অপরাজিত থাকেন। যোগ্য সঙ্গত করে জয় ছিনিয়ে নিতে সাহায্য করে কার্তিক।