India U19 vs Japan U19 Match Result: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে জাপানকে ১০ উইকেটে হারাল ভারত
জাপানকে ১০ উইকেটে হারাল ভারত (Photo Credits: Twitter/@cricketworldcup)

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে জাপানকে (Japan) ১০ উইকেটে হারাল ভারত (India)। মঙ্গলবার টস (Toss) জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। প্রথমবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতে নামা জাপানকে ৪১ রানে অলআউট করে ব্লু-ব্রিগেড। জাপান মাত্র ২২.৫ ওভার ক্রিজে টিঁকে থাকতে পারে। জবাবে ৪.৫ ওভারে ৪২ রান তুলে ভারতের অনূর্ধ্ব-১৯ দল ম্যাচ জিতে নেয়। এই নিয়ে টুর্নামেন্টে টানা দুটি ম্যাচ জিতল ভারত।

জাপানের বিরুদ্ধে এদিন রবি বিষ্ণোই (Ravi Bishnoi) দুর্দান্ত বোলিং করলেন। ৮ ওভার হাত ঘুরিয়ে ৫ রান খরচ করে ৪ উইকেট নিয়েছেন। ৫টি মেডেন দেন বিষ্ণোই। একের পর এক গুগলিতে বিষ্ণোই প্রতিপক্ষকে নাজেহাল করে ছাড়ে। powered by Rubicon Project ভারতের হয়ে পেসার কার্তিক তিয়াগি ৬ ওভারে ১০ রান খরচ করে ৩টি উইকেট নিয়েছেন। আকাশ সিং দুটি ও বিদ্যাধর পাতিল ১টি উইকেট নেন। জবাবে কোনও উইকেট না হারিয়ে ভারত সহজেই ম্যাচ জিতে নেয়। ২৯ রান করে যশশ্বী অপরাজিত থাকেন। ১৮ বল খেলে যশশ্বী ৫টি চার ও ১টি ছয় হাঁকিয়ে ২৯ রান করেন। অন্যদিকে অপর অপেনার কুমার কুশাগ্র ১১ বলে ১৩ রান করে ম্যাচ জেতান। লিগে দুটি ম্যাচে খেলে ২টিতে জিতে ৪ পয়েন্ট নিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের এ গ্রুপে শীর্ষস্থানে রয়েছে ভারত। প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও বল হাতে লড়াই জমিয়ে দিল ভারত। এর আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে গত রবিবার ৯০ রানে ম্যাচ জিতেছে ভারত। গ্রুপ পর্বে টানা দ্বিতীয় জয়ের ফলে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল পাকা করলে ভারতীয় দল। রবিবার থেকে দক্ষিণ আফ্রিকার মাটিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের অভিযান শুরু করেছে ভারতীয় দল। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে (Sri lanka) ৯০ রানে হারানোর পর এদিন জাপানের বিরুদ্ধে ম্যাচে বল হাতে ভেল্কি দেখায় ভারত। আরও পড়ুন: Shikhar Dhawan Ruled Out: কাঁধে চোটই কাল! নিউজিল্যান্ড সফর থেকে বাদ পড়লেন শিখর ধাওয়ান

নির্ধারিত ৫০ ওভারের মধ্যে জাপান ২২.৫ ওভারের মধ্যে অলআউট (All Out) হয়েছে। জাপান দলের পাঁচ ব্যাটসম্যান ০ রানে আউট হয়েছে।