Shikhar Dhawan Ruled Out: কাঁধে চোটই কাল! নিউজিল্যান্ড সফর থেকে বাদ পড়লেন শিখর ধাওয়ান
বাদ পড়লেন শিখর ধাওয়ান(Photo Credits: Getty)

চোট যেন কিছুতেই পিছু ছাড়ছে না তাঁকে। অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে বেঙ্গালুরুতে (Bengaluru) তৃতীয় একদিনের ম্যাচে ফিল্ডিং করার সময় কাঁধে চোট পান শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। তারপর থেকে যেন রাহুমুক্তি হচ্ছে না। চোট এতটাই গুরুতর যে ব্যাট করতে পর্যন্ত নামতে পারেনি তিনি। ফলে আসন্ন নিউজিল্যান্ড সফর (New Zealand Tour) থেকেও ছিটকে গিয়েছেন তিনি, এমনটাই শোনা যাচ্ছে।

নতুন বছরে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে খেলার পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও বেশ খেলছিলেন শিখর ধাওয়ান। কিন্তু দ্বিতীয় একদিনের ম্যাচে চোট পান শিখর। এমনকি অজিদের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে তাঁর খেলা নিয়ে অনিশ্চয়তা ছিল। শেষ পর্যন্ত তৃতীয় ওয়ান ডে-তে তিনি মাঠে নামেন। কিন্তু ফিল্ডিং করতে গিয়ে অ্যারোন ফিঞ্চের একটি ড্রাইভ আটকাতে গিয়ে বাঁ কাঁধে চোট পান শিখর ধাওয়ান। চোট এতটা গুরুতর হয় যে তিনি আর মাঠে নামতে পারেননি। এমনকী ব্যাট করতেও নামেননি তিনি। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে সিরিজেও চোটের জন্য দল থেকে ছিটকে যান শিখর ধাওয়ান। মাঠে ফিরলেও দেখা যায় তাঁর বাঁ হাত গলার সঙ্গে ঝোলানোও রয়েছে। কাঁধের এক্স-রে (X Ray) করা হয়। বোর্ডের মেডিক্যাল টিমের পর্যবেক্ষণে রয়েছেন শিখর ধাওয়ান। ফলে আগামী ২৪ জানুয়ারি থেকে শুরু হতে চলা নিউজিল্যান্ড সফর থেকে বাদ পড়ল শিখর ধাওয়ানের নাম। গতকাল সোমবারই নিউজিল্যান্ডের উদ্দেশে উড়ে গিয়েছে ভারতের দল। যেখানে দেখা যায়নি শিখরকে। আরও পড়ুন: Sachin Tendulkar As Coach: এবার কোচের ভূমিকায় মাঠে নামবেন শচিন তেন্ডুলকর!

সোমবার মধ্যরাতে সিঙ্গাপুর (Singapur) হয়ে নিউজ়িল্যান্ডের পথে বেরিয়ে যান কোহালিরা (Virat Kohli)। তাঁর পরিবর্ত হিসেবে দলে ঢোকার প্রধান দাবিদার হয়ে উঠেছেন পৃথ্বী (Prithvi Shaw)। তিনি এখনও সাদা বলের ক্রিকেটে ভারতীয় দলের হয়ে খেলেননি ঠিকই। কিন্তু এই মুহূর্তে ভারতীয় ‘এ’ দল নিউজ়িল্যান্ড সফর করছে এবং সেখানে পৃথ্বীর আগ্রাসী ব্যাটিং তাঁকে প্রবলভাবে দৌড়ে এনে দিয়েছে। গত রবিবারই নিউজ়িল্যান্ড একাদশের বিরুদ্ধে ওয়ান ডে ম্যাচে ১০০ বলে ১৫০ করেন পৃথ্বী। ব্যাট হাতে পৃথ্বীর দাপটের কথা পৌঁছে যায় বেঙ্গালুরুতে থাকা ভারতীয় দলের মধ্যেও। তারপর থেকেই তাঁকে সাদা বলের (White Ball) ক্রিকেটে নিয়ে আসার ভাবনা আরও গতি পেতে শুরু করেছে।