Viral: জইশ জঙ্গির গ্রেপ্তারির খবরে বিরুষ্কার ছবি, সংবাদপত্রের বড়সড় ভুল ভাইরাল
মূদ্রণ বিপর্যয়ে বিরুষ্কা(Photo Credits: Twitter. Instagram)

গত সোমবার কন্যাসন্তানের বাবা-মা হলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ও বলিউড অভিনেত্রী প্রযোজক অনুষ্কা শর্মা (Virat Kohli-Anushka Sharma) । এই খবরের পর থেকেই ইন্টারনেটে শুরু হয়েছে উদযাপন। এর মধ্যেই “দ্য হিতাভদা” নামের এক সংবাদ মাধ্যমে প্রকাশিত একটি খবরের ছবিকেও লক্ষ্যবস্তু করেছে নেটিজেনরা। এই সদ্য বাবা-মা হওয়া দম্পতির ছবিই যেখানে মূল কেন্দ্রবিন্দু। ওই সংবাদ পত্রের প্রথম পাতায় ছাপা হয়েছে জম্মু ও কাশ্মীরের খবর। যেখানে স্পষ্ট লেখা আছে, “জম্মু ও কাশ্মীর থেকে গ্রেপ্তার দুই জইশ জঙ্গি।” তবে যখন আমরা বুঝলাম ইচ্ছাকৃত খবরটি ছাপা হয়নি। তখন ট্যাবলয়েডটির সমালোচনায় মুখর হয় নেটিজেনরা। এই খবরে নেটিজেনদের একাংশ হাসির খোরাক পেয়ে গেল। আরও পড়ুন-SC-Formed Committee on Farm Laws: কৃষকদের অভিযোগ শুনতে ৪ সদস্যের কমিটি গঠন করল সুপ্রিম কোর্ট

ততক্ষণে ইন্টারনেট জুড়ে এহেন খবর ছাপা নিয়ে শুরু হয়েছে মশকরা। কোনও সংবাদ মাধ্যমের প্রথমপাতায় এতবড় ভুল খবর ছাপা হলে তার যা ক্ষতি হতে পারে তাতো হয়েই গিয়েছে। বিরুষ্কাকে ভুলকরে ‘জঙ্গি’ বলার জন্য শাস্তির বহড় যে কম হবে না তা বলাই বাহুল্য। আমরা ভাবছি বিরুষ্কা যখন এই খবর পাবে তখন ঠিক কী ঘটবে? তার আগে নিচের টুইটগুলি একটু দেখে নেওয়া যাক।

এই হিতাভদা একটি ইংরেজি দৈনিক। মূলত মধ্যভারতে এর পাঠক রয়েছে। আমরা মনে করছি এতবড় মাপের ভুল করার জন্য সংবাদ মাধ্যমটির তরফে ক্ষমা চাওয়া হতে পারে। তবে অতীতে বহুবার সংবাদপত্র প্রকাশনার ক্ষেতে এমন ভুল ছবি বা খবর ছাপা হয়েছে। তবে এদিনের ভুলটা করাও বেশ কঠিনই ছিল। এই বিষয়টি আপনি কীভাবে দেখছেন? নিচের কমেন্ট বক্সে জানান।