UP Shocker: প্রতাপগড়ে বিশালাকার একটি তিমিকে নির্মমভাবে পিটিয়ে মারল একদল যুবক (দেখুন ভিডিও)
প্রতাপগড়ে নিষ্ঠুরভাবে বিশালাকার একটি তিমিকে পিটিয়ে মার (Photo Credits: Twitter/Screenshot)

প্রতাপগড়, ৮ জানুয়ারি: এক চরম অমানবিক ঘটনা! উত্তরপ্রদেশের প্রতাপগড় জেলায় (Pratapgarh District) নির্মমভাবে এক বিশালাকার তিমিকে (Gigantic Dolphin) পিটিয়ে মারল এলাকার একদল যুবক। এই ঘটনায় দোষী তিনজনকে পুলিশ গ্রেফতার করেছে। বন দপ্তর তাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করে। ঘটনাটি ঘটে গতমাসে। গত ৩১ ডিসেম্বর এই তিন জনকে পুলিশ গ্রেফতার করে। নির্মমভাবে মারার এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে আসতেই নিন্দায় সরব হন নেটিজেনরা।

ভিডিওতে দেখা যায়, জনা তিন, চারেক ব্যক্তি জলে নেমে বিশালাকার তিমি মাছটিকে লাঠি, কুড়ুল দিয়ে পিটিয়ে মারছে। মারতে মারতে শরীর থেকে রক্ত বেড়োতে থাকে। ব্যাথায় গোঙাতে থাকে তিমিটি। রক্তে ভেসে যায় গঙ্গা নদী। তবুও মার থামেনি। নিরন্তর মারতেই থাকে অভিযুক্তরা। এই দৃশ্যে ক্ষোভে ফেটে পড়েন নেটিজেনরা। প্রশ্ন করতে থাকেন, একটি প্রাণীর প্রতি কীকরে এত নির্মম হতে পারে তারা? ক্ষোভে ফেটে পড়েন। আরও পড়ুন, উত্তরপ্রদেশে বুলান্দশহরে বিষ মদ খেয়ে মৃত ৫, হাসপাতালে ভর্তি অন্তত ১৬ জন

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন।

উল্লেখ্য, এই ধরণের তিমি সাধারণত দেখা যায়, স্বচ্ছ জল কিংবা নদীর জলে। ভারতীয় উপমহাদেশেই এ প্রজাতির তিমি লক্ষ্য করা যায়। দু' প্রজাতির তিমি মূলত লক্ষণীয়। গঙ্গা এবং সিন্ধু নদে এই বিশালাকার তিমি পাওয়া যায়।