Penguin at Columbus Zoo Doing Yoga: স্বাস্থ্য সচেতন পেঙ্গুইন যোগা করছে! দেখুন ভিডিয়ো
পেঙ্গুইন যোগা করছে (Photo: Instagram)

শুধু মানুষ নয়, অন্যরাও স্বাস্থ্য সচেতন। স্বাস্থ্য সচেতন পেঙ্গুইন (Penguin) যোগা করছে। আর সেই যোগা করার ভিডিয়া ভাইরাল হয়ে গেছে। কলম্বাস চিড়িয়াখানা (Columbus Zoo) তাদের অফিসিয়াল ইনস্টাগ্রাম হ্যান্ডেলে এই ভিডিয়ো পোস্ট করেছে। তারা ক্যাপশনে লিখছে, "চারমিনের যোগা পোজগুলি কসরত অনুপ্রেরণা, যা আমাদের প্রয়োজন!" বাচ্চা পেঙ্গুইনটিকে নির্দেশ অনুযায়ী তার ডানাগুলিকে প্রসারিত করতে দেখা যায়, লেজ নাড়াচাড়া করতে দেখা যায়।

ভিডিয়োটি পোস্ট হতেই ঝড় ওঠে সোশাল মিডিয়ায়। ভিডিয়োটি ১৫ হাজারেরও বেশি বার দেখা হয়েছে। বহু শেয়ার হয়েছে। কয়েকজন ব্যবহারকারী বলেছেন যে তারা এই পেঙ্গুইনকে দেখে অনুপ্রেরণা পাচ্ছে স্বাস্থ্য সচেতন হওয়ার। কারণ সামগ্রিক সুস্থতার জন্য প্রতিদিন স্বাস্থ্যকর ব্যায়াম করা জরুরি। আরও পড়ুন: Fish With Human Face and Sharp Teeth Found: মানুষের মতো মুখ, ধারাল দাঁত; আজব মাছ পাওয়া গেল মালয়েশিয়াতে

 

View this post on Instagram

 

Charmin's yoga poses are the workout motivation that we need! 🐧🧘‍♀️

A post shared by Columbus Zoo and Aquarium (@columbuszoo) on

একটি প্রতিবেদন অনুসারে, রোহাম্পটন বিশ্ববিদ্যালয়ের বন্যপ্রাণ বিশেষজ্ঞ লুইস হ্যালসি বলেছিলেন যে ফিটনেস ধরে রাখতে প্রাণীদের শারীরিক অনুশীলন করা ভালো। সুতরাং, পাখি সহ অন্য প্রজাতিগুলি নিজেদের ফিট রাখতে ব্যায়াম করতে পারে। এতে তাদের প্রজনন ক্ষমতা বাড়ে।