Saraswati Puja 2020: দুদিন নয়, সরস্বতী পুজোয় তিন দিন ছুটি দিচ্ছে রাজ্য সরকার
সরস্বতী পুজোয় তিন দিন ছুটি দিচ্ছে রাজ্য সরকার (Photo Credits: Flicker)

কলকাতা, ২৭ জানুয়ারি: রাজ্যে সরকারি (State Government Employee) কর্মীদের জন্য সুখবর। এবারের সরস্বতী পুজো (Saraswati Puja) দুদিন, তাই পুজোয় দুদিনের ছুটি (Holiday) ঘোষণা করার কথা আগেই ঘোষণা করেছিল পশ্চিমবঙ্গ সরকার (West Bengal Government)। তারসঙ্গে উপরি পাওনা আরও একদিনের ছুটি। উপলক্ষ্যে আরও একজিন ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। অর্থাৎ ছুটির দিন ঠেকল তিনে। দুদিন নয়, এবারের সরস্বতী পুজোয় রাজ্য সরকারি কর্মীরা পেতে চলেছেন মোট তিন দিনের ছুটি (West Bengal Government Decide 3 Holidays For Saraswati Puja)।

কিন্তু হঠাৎ কেন এমন সিদ্ধান্ত? সরস্বতী পুজো উপলক্ষ্যে আগেই ৩০ এবং ৩১ জানুয়ারি অর্থাৎ বৃহস্পতিবার এবং শুক্রবার পর পর দু’দিন ছুটির কথা ঘোষণা করেছিল রাজ্য সরকার। সেই তালিকায় এবার যুক্ত হল বুধবারও। গতকাল রবিবারই এই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। প্রথমে সরকারি ক্যালেন্ডারে ৩০ জানুয়ারি সরস্বতী পুজো উপলক্ষ্যে ছুটি ঘোষণা করা হয়েছিল। তবে এখন দেখা যাচ্ছে, তিথি অনুযায়ী ২৯ জানুয়ারি এবং ৩০ জানুয়ারি সরস্বতী পুজো। তাই নয়া বিজ্ঞপ্তি জারি করে সেই বিতর্কের অবসান করে ছিল নবান্ন (Nabanna)। আগামী বুধবারও বিভিন্ন জায়গাতেই সরস্বতী পুজোর আয়োজন হবে। এই সময়ের খবর অনুযায়ী,  সেই কারণেই এই বাড়তি ছুটি বলে জানানো হয়েছে রাজ্য সরকারের তরফে। আরও পড়ুন: Kolkata: কন্যা সন্তান, তাই ২ মাসের একরত্তিকে খুন করল মা

নতুন বিজ্ঞপ্তি অনুযায়ী, রাজ্য সরকারি কর্মচারীদের ২৯ জানুয়ারি বুধবার এবং ৩০ জানুয়ারি বৃহস্পতিবার ছুটি। যেকোনও পুজোর পরের দিনও ছুটি দেয় রাজ্য সরকার। তাই ৩১ জানুয়ারি শুক্রবারও (Friday) ছুটি ঘোষণা করা হয়েছে।