Mother's Day 2020 Google Doodle: মাদার্স ডের শুভেচ্ছা জানাতে গুগল ডুডলের অভিনব উদ্যোগ, লকডাউনে বাড়িতেই বানিয়ে উপহার দিন ক্র্যাফটিং করা ডিজিটাল কার্ড
মাদার্স ডের শুভেচ্ছা জানাতে গুগল ডুডল (Picture Credits: Google)

Google Doodle of Mother's Day 2020:  মাদার্স ডের শুভেচ্ছা জানিয়ে আজকের গুগল ডুডল (Google Doodle) বিশ্বের সমস্ত মায়েদের জন্য নিবেদিত। ১০ মে বিশ্বজুড়ে পালিত হয় আন্তর্জাতিক মাতৃ দিবস অর্থাৎ মাদার্স ডে (Mother's Day)। প্রতি বছর এই দিনটি মে মাসের দ্বিতীয় রবিবারে পালিত হয়। "মা, আমার প্রিয় মা, তোমায় ছাড়া কোথায় থাকবো আমি ...", মায়ের জন্য অনুভূত এই ভাবনাই তাঁদের জন্য যথেষ্ট। মায়েরা তাদের শিশু যাতে নিরাপদ ,সুখী এবং সর্বদা সবক্ষেত্রে যাতে সেরা হয় তার কামনা করে। মায়ের চেয়ে ভালো আপনাকে আর কেই বা চেনে।

গুগল এবছর বিশ্বজুড়ে প্রতিটি মায়েদের শুভেচ্ছা প্রেরণে আমাদের উত্সাহিত করে বিশেষ দিনটি চিহ্নিত করে মার্কস ইন্টারেক্টিভ ডুডল আপনাকে আপনার নিজস্ব ডিজিটাল কার্ড তৈরি করার সুযোগ দিয়েছে। এখানে আপনি আপনার কম্পিউটারে কার্ড বানিয়ে আপনার মাকে পাঠাতে পারেন। করোনাভাইরাস প্রাদুর্ভাবের পর থেকে সকলেই লকডাউনের কারণে বাড়িতে বন্দি এবং অনেকেই কার্ড কিনতে বা তৈরি করতে সক্ষম হয়নি। গুগল আপনাকে আপনার মায়ের জন্য কার্ড তৈরি করতে সহায়তা করছে।

 আরও পড়ুন, শুভ মাতৃ দিবসে মাকে এই শুভেচ্ছাপত্রগুলি পাঠিয়ে মনের কথা ভাগ করে নিন; WhatsApp, Facebook বা Messages-র মধ্যে দিয়ে শেয়ার করুন এই স্টিকারগুলি

আজকের গুগল ডুডলে বার্তা দেওয়া-"শুভ মাতৃ দিবস! আজকের গুগল ডুডলে আপনার হৃদয় থেকে ক্রাফ্ট করুন এবং প্রেরণ করুন"। ডুডলটিতে ক্লিক করার পরে, ক্রাফট সেটিংয়ে গুগল অক্ষর দেখাচ্ছে, সেই কার্ড তৈরির জন্য ডিজাইনের বিকল্পগুলির সেট সহ ছোট উইন্ডোটিতে প্রবেশ করুন। আপনি ডিজাইনগুলি বেছে নিতে পারেন এবং এগুলি খালি কার্ডে রাখতে পারেন।

বিশ শতকের গোড়ার দিকে আনা জার্ভিসের উদ্যোগে আমেরিকাতে মাতৃ দিবস শুরু হয়েছিল। বিশ্বের সমস্ত সুপার মায়েদের ২০২০-র মাতৃ দিবসের শুভেচ্ছা!