WiFi On Flights: বিমানযাত্রীদের জন্য সুখবর, বিমান বসেই পাওয়া যাবে মোবাইল, ল্যাপটপ এবং অন্যান্য ডিভাইসে ওয়াইফাই পরিষেবা
বিমান (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২ মার্চ: বিমানে (Flight) ভ্রমণকারীদের জন্য সুখবর। এখন যাত্রীরা বিমানে তাদের মোবাইল, ল্যাপটপ এবং অন্যান্য ডিভাইসে ওয়াইফাই (Wifi) পরিষেবা পাবেন। এবিষয়ে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রকও একটি নোটিশ জারি করেছে। বিমান সংস্থাগুলি যাত্রার সময় তাদের যাত্রীদের (Flyers) ইন্টারনেট সুবিধা (Internet Service) দেওয়ার জন্য কেন্দ্রীয় সরকারের স্বাধীনতা দিয়েছে। কেন্দ্রীয় সরকার সোমবার ভারতে পরিচালিত বিমান সংস্থাগুলিকে যাত্রীদের ওয়াই-ফাই সরবরাহ করতে অনুমোদন দিয়েছে। একটি তথ্য বিজ্ঞপ্তিও দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিমান যাত্রীরা ফ্লাইট মোডে যখন কোনও ল্যাপটপ, স্মার্টফোন, ট্যাবলেট, স্মার্টওয়াচ, ই-রিডার বা অন্য কোনও ডিভাইস থাকে তখন উড়ানের সময় ওয়াই-ফাইয়ের মাধ্যমে ইন্টারনেট অ্যাক্সেসের অনুমতি দেওয়া হবে। ওয়াই-ফাই অনবোর্ড পরিষেবার মাধ্যমে এখন যাত্রীরা ল্যাপটপ, স্মার্টফোন, ট্যাবলেট, স্মার্টওয়াচস, ই-রিডার এবং পস ডিভাইস ইত্যাদি ইন্টারনেটে সংযোগ করতে পারবেন। এই ব্যবস্থাটি চালু হলেই, যাত্রীরা ফ্লাইট মোডে ইন্টারনেট অ্যাক্সেস করতে সক্ষম হবেন।

আরও পড়ুন, টুইটার, হোয়াটসঅ্যাপ ও টিকটকের বিরুদ্ধে মামলা করল হায়দরাবাদ সাইবার ক্রাইম পুলিশ

এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী কর্মকর্তারা জানিয়েছেন, বিমানের দরজা বন্ধ হলেই বিমানের ওয়াইফাই পরিষেবা ব্যবহার করা হবে। ভিস্তারার সিইও লেসলি থাং তারা প্রথম বোয়িং ৭৮৭-৯ বিমান ওয়াই ফাই আনবেন বলে জানানো হয়। এটি ভারতের প্রথম বিমান হবে যেখানে যাত্রীরা ইন্টারনেট সুবিধা পাবে।