Anti-CAA Rally in Bengaluru: বেঙ্গালুরুতে আসাদউদ্দিন ওয়েসির সভামঞ্চে পাকিস্তানপন্থী স্লোগান, গ্রেফতার যুবতী
আসাদউদ্দিন ওয়েসির সভামঞ্চে পাকিস্তানপন্থী স্লোগান (Photo Credits: Screenshot/ANI)

বেঙ্গালুরু, ২১ ফেব্রুয়ারি: বেঙ্গালুরুতে ফ্রিডম পার্কে অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসালিমিনের (এআইএমআইএম) চিফ আসাদউদ্দিন ওয়েসির (Asaduddin Owaisi) সমাবেশে এক যুবতী পাকিস্তানপন্থী স্লোগান দেওয়ায় পরে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা (Sedition Case) দায়ের করা হয়। রিপোর্ট অনুসারে, অমূল্যকে ভারতীয় দণ্ডবিধির ধারা ১২৪ (A) (রাষ্ট্রদ্রোহের অপরাধ) এর অধীনে মামলা করা হয়। কর্ণাটক পুলিশ অমূল্যকে (Amulya) জিজ্ঞাসাবাদের পর আদালতে হাজির করবে।

বিতর্ককারীদের বিরুদ্ধে হিন্দু মুসলিম শিখ ইসাই ফেডারেশন সিএএ এবং এনআরসির বিরুদ্ধে এই সমাবেশ অনুষ্ঠিত করেছিল। এই মেয়েটি মঞ্চে উঠে 'পাকিস্তানি জিন্দাবাদ' বলে ফেটে পড়ে। তৎক্ষণাৎ ওয়েসি এসে তার হাত থেকে মাইক ছিনিয়ে নেয়। তাকে মঞ্চ থেকে নামিয়ে আনার চেষ্টা করা হয়, কিন্ত সে না নেমে ওই সোগান দিতে থাকে। আরও পড়ুন, ট্রাম্পের সফরে জম্মু ও কাশ্মীরে হামলা হলে মুখ পুড়ত দিল্লির, তাই স্থগিত উপত্যকার পঞ্চায়েত নির্বাচন

গতকাল বেঙ্গালুরুতে 'সংবিধান বাঁচাও'-র ব্যানারে সিএএ ও এনআরসি বিরোধী সভায় ছিলেন আসাদুদ্দিন ওয়েসি। এই স্লোগান শুনে পুলিশ এসে যুবতীকে মঞ্চ থেকে নামিয়ে দেয়। ইভিডিওটি স্কিল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। অনুষ্ঠানে উপস্থিত কর্মীমন্ডলী থেকে তাকে বাধা দেওয়ার পর 'হিন্দুস্তান জিন্দাবাদ' স্লোগান দেয় সে। যুবতীর বাবা এই বিষয়ে ক্ষমা চান। ওয়েসি এই বিষয়ে বলেন,"আমি বা আমার দল কোনওভাবেই তাঁর সঙ্গে যুক্ত নই। আমরা তাঁর সমালোচনা করছি। সভা উদ্যোগীদের তাকে ডেকে াণ উচিত হয়নি। এরকম জানলে আমি সেখানে যেতাম না। আমাদের শত্রুদেশ পাকিস্তানকে সমর্থন করি না। আমরা ভারতকে সুরক্ষিত রাখতে চাই। আমাদের জন্যভারত জিন্দাবাদ। আমরা তাই বলব।"