Navjot Singh Sidhu: পঞ্জাব কংগ্রেস সভাপতি পদ থেকে ইস্তফা নভজ্যোত সিং সিধু-র, পঞ্চনদের দেশে ফের চাপে কংগ্রেস
Navjot Singh Sidhu (Photo Credits: IANS)

অমৃতসর, ২৮ সেপ্টেম্বর: পঞ্জাব কংগ্রেসে ফের নাটক। যেমন ঝড় তুলে পঞ্জাব কংগ্রেস সভাপতি পদে এসেছিলেন, তেমন নাটকীয়ভাবে বিদায় নিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার তথা কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধু (Navjot Singh Sidhu)।  মুখ্যমন্ত্রীর পদ থেকে অমরিন্দর সিংয়ের পদত্যাগের পর, এবার যুযুধান দু পক্ষের অপরজন নভজ্যোত সিং সিধু প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন। কংগ্রেস হাইকমান্ডের সঙ্গে কথা না বলেই আচমকাই পদ ছাড়লেন সিধু। তবে পঞ্জাব প্রদেশ কংগ্রেস সভাপতির পদ ছাড়লেও তিনি সাধারণ কর্মী হিসেবে কাজ চালিয়ে যাবেন বলে পার্টির প্রধান সোনিয়া গান্ধীকে চিঠি লিখে জানিয়েছেন সিধু। সিধুকে ক মাস আগেই ঝুঁকি নিয়েই পঞ্জাব কংগ্রেসের দায়িত্ব দিয়েছিলেন সোনিয়া গান্ধী (Sonia Gandhi)।

আগামী বছর পঞ্জাব বিধানসভা নির্বাচনের আগে সিধুর এই পদত্যাগ আবার পঞ্চনদের রাজনীতিতে নতুন মাত্রা যোগ করল। আরও পড়ুন: নিজের টাকায় কেনা! সিপিআই অফিস ছাড়ার আগে এসি খুলে নিলেন কানহাইয়া কুমার

দেখুন টুইট

অমরিন্দর সিংকে পদ ছাড়তে হয় সিধুকে রাজ্য সভাপতি না মানায়। আর সিধু হয়তো ছাড়লেন অমরিন্দরের পর তাঁকে মুখ্যমন্ত্রী না করায়। কংগ্রেসের রাজ্য সভাপতি হওয়ার আগে সিধু আম আদমি পার্টিতে যোগ দিতে পারেন বলে শোনা যাচ্ছিল। সিধুকে ঝুঁকি নিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতির পর পঞ্জাবে হাত চিহ্নের শিবিরের কোনও কিছুই ভাল হচ্ছে না। মুখ্যমন্রী বদল থেকে সভাপতির ইস্তফা। সবই চলছে পঞ্জাব কংগ্রেসে।