PM Narendra Modi : আজ সন্ধে ৬টায় ফের জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি| (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ২০ অক্টোবর: আজ মঙ্গলবার সন্ধে ৬ টায় ফের জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। দেশজুড়ে বাড়তে থাকা করোনা (Coronavirus) সংক্ৰমণ নিয়ে উদ্বিগ্ন গোটা দেশ। উৎসবের মরশুমের হু হু করে বাড়তে পারে করোনা সংক্ৰমণ। গত কয়েক দিন ধরে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন বলে চলেছেন উৎসবের মরশুমে সবাইকে সাবধান হতে হবে। কারণ, উৎসবের সময়ে ভিড় করলে করোনা ভাইরাসের সংক্রমণ অতি দ্রুততার সঙ্গে ছড়াতে পারে। কেরলে করোনা আক্রান্তের সংখ্যা কমার পর যে হারে আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করে তা নিয়ে চিন্তিত কেন্দ্র সরকার।

আজ কী বিষয় নিয়ে তিনি বক্তৃতা দেবেন তা নিয়ে ফের শুরু হয়েছে জল্পনা। এর আগে জাতির উদ্দেশে ভাষণে তিনি কখনও জনতা কার্ফু ঘোষণা করেছিলেন তো কখনও সম্পূর্ণ লকডাউনের কথা জানিয়েছিলেন।এরপর আরও এক জাতির উদ্দেশে বক্তৃতায় আত্মনির্ভর ভারত তৈরি করার কথা ঘোষণা করেছিলেন। আরও পড়ুন, জুলাইয়ের পর প্রথম কমল দৈনিক সংক্রমণ, ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৭৬ লাখ ছুঁই ছুঁই

সোমবার সারাদিনে দেশে নতুন করে করোনায় আক্রান্ত (Coronavirus Cases In India) হলেন ৪৬ হাজার ৭৯০ জন। জুলাই মাসের পর এই প্রথম দেশে দৈনিক সংক্রমণ ৫০ হাজারের নিচে এল। গতকাল সারাদিনে করোনার বলি ৫৮৭ জন। মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছালো ৭৫ লাখ ৯৭ হাজার ৬৪-তে। দেশে এখনও পর্যন্ত মারণ ভাইরাসের বলি ১ লাখ ১৫ হাজার ১৯৭। এই মুহূর্তে অ্যাক্টিভ কেস ৭ লাখ ৪ হাজার ৫৩৮। সোমবারের পর লক্ষ্যণীয়ভাবে ২৩ হাজার ৫১৭টি অ্যাক্টিভ কেস কমেছে। এখনও পর্যন্ত দেশে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৬৭ লাখ ৩৩ হাজার ৩২৮ জন। এদের মধ্যে একজনকে আবার তাঁর দেশে ফেরত পাঠানো হয়েছে।