Sambit Patra: ‘পাকিস্তানে ভোটে লড়ার চেষ্টা করছেন রাহুল, তাই তিনি গান্ধী না লাহোরি,’ সম্বিত পাত্র
রাহুল গান্ধী (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১৮ অক্টোবর: কেন্দ্রের করোনা নিয়ন্ত্রণ কর্মসূচি নিয়ে আগেভাগেই তোপ দেগেছিলেন কংগ্রেস সাংসদ শশী থারুর। এরপর রাহুল গান্ধী (Rahul Gandhi) বলেন দেশে মুসলিমদের যা পরিস্থিতি তেমনই উত্তর পূর্ব ভারতের বাসিন্দারাও ঠিকমতো চিকিৎসা পাচ্ছে না। এরপরেই রাহুলের সমালোচনায় মুখর হয়েছে বিজেপি। বিজেপির দলীয় মুখপাত্র সম্বিত পাত্র এই কংগ্রেস নেতাকে রাহুল লাহোরি নামে ডাকতে শুরু করেছেন। তিনি বলেন, কংগ্রেস নেতা যেভাবে দেশকে আন্তর্জাতিক মঞ্চে নিচু দেখানোর চেষ্টা করে চলেছেন, বিশেষ করে পাকিস্তানে। তাতে করে মনে হচ্ছে রাহুল গান্ধী যেন পাকিস্তানের হয়ে নির্বাচনী লড়াইয়ে নেমেছেন। এনিয়ে কংগ্রেস নেতার দিকে প্রশ্ন ছুঁড়েছেন সম্বিত পাত্র। “আপনি কি পাকিস্তানে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতার চেষ্টা করছেন? দয়া করে জবাব দিন।”

তিনি আরও বলেন, “আমরা বিজেপির তরফে তাঁকে রাহুল লাহোরি বলেই ডাকব। এবং রাহুল গান্ধীকে এবার থেকে রাহুল লাহোরি নামেই সম্বোধন করব। থারুর ইতিমধ্যেই পাকিস্তানে রাহুলের হয়ে নির্বাচনী প্রচারের সূচনা করে দিয়েছেন।” সম্প্রতি লাহোরে অনুষ্ঠিত ভার্চুয়াল সাহিত্যানুষ্ঠান নিয়ে মন্তব্য করেছেন শশী থারুর। তারই পরিপ্রেক্ষিতে আজ এহেন কটাক্ষ করলেন সম্বিত পাত্র। এদিন সংবাদ মাধ্যমে সম্বিত পাত্র বলেন, “তার জিন্নার সমর্থককে টিকিট দেবে। আমি জানতে চাই কিসের প্রয়োজনীয়তা? কেন আপনি লাহোরে গিয়ে ভারতের জন্য কাঁদছেন? রাহুল গান্ধী যে ভারতকে ঘৃণা করেন তানিয়ে আমাদের কোনও সন্দেহ নেই। সম্পূর্ণ দায়িত্ব নিয়েই এই বিবৃতি আমি দিচ্ছি। রাহুলের প্রিয়তম বন্ধু শশী থারুর। যিনি পাকিস্তানি মঞ্চে ভারতকে একটা খারাপ জায়গায় থাকার বিবরণ দিয়েছেন। এমনকী কোভিড-১৯ নিয়ন্ত্রণের প্রসঙ্গও সেখান থেকে বাদ পড়েনি।” আরও পড়ুন-'Pink Patrol': যোগীর রাজ্যে এবার মহিলাদের নিরাপত্তা দেবে প্রমীলা বাহিনী, নাম তার ‘পিঙ্ক পেট্রল’

সম্বিত পাত্র বলেন, “গোটা বিশ্ব দেখছে কীভাবে নরেন্দ্র মোদির নেতৃত্বে ভারতের মতো দেশ পরিচালিত হচ্ছে। আমরা দেখছি বিশ্বের করোনাজয়ীদের রেকর্ড সংখ্যা এখানেই। এবং বিশ্বের সবথেকে কম করোনায় মৃত্যুর সংখ্যা এদেশেই। সুতরাং এই বিষয়টি পাকিস্তানে আলোচ্য হতে পারে বলে আপনারা মনে করেন? ভারতের মতো গণতান্ত্রিক দেশ কোথাও নেই। আমি রাহুল, প্রিয়াঙ্কা ও সোনিয়া গান্ধীর কাছে জানতে চাই পাকিস্তান সংখ্যালঘুদের প্রতি কতটা অবিচার করে। তাঁরা কি এনিয়ে কখনও পাকিস্তানিদের দিকে প্রশ্ন ছুঁড়েছেন?”