Amit Shah On Delhi Election: 'দিল্লিকে বিশ্বের সেরা শহর বানাতে না পারলে আমার কান মুলে দেবেন', নির্বাচনী প্রচারে গিয়ে জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ
স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২৭ জানুয়ারি: বিধানসভা নির্বাচনের (Assembly Election) আর হাতে গোনা কয়েক দিন। জোরকদমে চলছে প্রচার। আজ একটি সভায় গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) জানান বিজেপি (BJP) ক্ষমতায় আসলে দিল্লিকে "বিশ্বের সেরা শহর"-এ পরিণত করবেন। "তা না হলে কান মুলে দেবেন আমার" বলেও জানান তিনি। নর্থইস্ট দিল্লিতে (North East Delhi) সভায় গিয়ে তিনি জানান,"আপনারা ১৫ বছর দিয়েছেন কংগ্রেসকে আর ৫ বছর আপকে। এবার সময় বিজেপিকে দিয়ে দেখুন, আমি কথা দিচ্ছি দিল্লিকে বিশ্বের সেরা শহর না বানালে আপনারা আসবেন আর আমার কান মুলে দিয়ে যাবেন।"

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) আয়ুষ্মান ভারত (Ayushman Bharat) প্রকল্পটিতে অংশগ্রহণ না করা নিয়ে তিনি মন্তব্য করেন,"দিল্লিতে যদি কেউ অসুস্থ হয় এবং তার কাছে চিকিৎসার টাকা না থাকে তারা বিনাচিকিৎসায় মারা যান। নরেন্দ্র মোদি সাত কোটি লোককে এই প্রকল্পের আওতায় আনার প্রস্তাব রেখেছেন। বাবরপুরের মত কিছু জায়গায় এই পরিষেবা পৌঁছচ্ছে না। ফলে অসুবিধেয় পড়ছেন সাধারণ মানুষ।"

আরও পড়ুন, -মমতা ব্যানার্জির বিরাট জয়; কেরল, পঞ্জাব এবং রাজস্থানের পর এবার পশ্চিমবঙ্গেও হচ্ছে না সিএএ, বিধানসভায় বিল পাস

বিজেপি গত দু'দশক ধরে দিল্লিতে মাটি শক্ত করতে উঠেপড়ে লেগেছে। কিন্তু তা হয়ে ওঠেনি। কেজরিওয়াল বলেছেন, বিজেপি পাকিস্তানিদের নাগরিকত্ব দিতে চায়। স্বরাষ্ট্রমন্ত্রী দাবি করেছেন, তিনি জনগণকে জিজ্ঞাসা করেছিলেন, "হিন্দু, শিখ, বৌদ্ধ যারা তাদের নারীদের ধর্ষণ করার সাক্ষী ছিল, পাকিস্তান, বাংলাদেশ এবং আফগানিস্তানে তাদের সম্পত্তি হারিয়েছে এবং যারা ভারতে এসেছিল তাদের নাগরিকত্ব দেওয়া উচিত নয় কী?" বিজেপি এর আগে জানিয়েছিল তারা যদি ক্ষমতায় আসে তবে পাঁচ বছরের মধ্যে বস্তিবাসীদের জন্য ঘর বানিয়ে দেবে।