Ayodhya Ram Temple: অযোধ্যায় রামমন্দির বানাতে পাটনা মহাবীর মন্দিরের দান ১০ কোটি
রামমন্দির(Photo Credits: IANS)

পাটনা, ৯ ফেব্রুয়ারি: অযোধ্যাতেই (Ayodhya) তৈরি হবে রামমন্দির (Ram Mandir), তা আগেই রায় দিয়েছিল সুপ্রিমকোর্ট (Supreme Court)। এই কথা অনুযায়ী গঠন হয়ে গেছে কমিটিও। কেন্দ্র সরকার মন্দির গঠনের জন্য ১ টাকা দান করে। সরকার জানিয়ে দেয় বাকি অর্থ দান এবং সাহায্যের মাধ্যমেই সংগ্রহ করা হবে। ইচ্ছুক ভক্তগণ সম্পত্তি, অর্থসাহায্য করতে পারে রামমন্দির গঠনের জন্য। সেই মতো পাটনার (Patna) মহাবীর মন্দির থেকে দান এল ১০ কোটি টাকা।

মহাবীর মন্দির ট্রাস্টের (Mahavir Mandir Trust) সেক্রেটারি কিশোর কুনাল জানিয়েছেন,"আমরা ভাগে ভাগে ২ কোটি টাকা করে ১০ কোটি টাকা মন্দির গঠনের জন্য দান করব।" তিনি আরও বলেন, "১৮১৮ সালে ইস্ট ইন্ডিয়া কোম্পানির সময়কার ৩০ টি কয়েন মহাবীর মন্দিরের দানবাক্স থেকে পাওয়া যায়। এই কয়েনের পিছনে রয়েছে রাম, সীতা, লক্ষ্মণ ও হনুমানের ছবি। আমরা এগুলি সংগ্রহ করেছি, মন্দির গঠনের জন্য কাজে লাগাব।" আরও পড়ুন, অযোধ্যায় রামমন্দির তৈরির কাজ শুরু করতে ১ টাকা দিল কেন্দ্র সরকার, গঠন হল ট্রাস্ট বোর্ড

অযোধ্যায় (Ayodhya) রামমন্দির (Ram Mandir) তৈরির কাজ শুরু করতে কেন্দ্রের পক্ষ থেকে ১ টাকা তুলে দেওয়া হয় শ্রীরাম জন্মভূমির তীর্থক্ষেত্র ট্রাস্টে। কেন্দ্রের দেওয়া অর্থ গ্রহণ করে ট্রাস্ট। যে কেউ মন্দির তৈরির জন্য অর্থ, সামগ্রী এবং নিঃশর্ত স্থাবর সম্পত্তিও দান করা যাবে ঘোষণা করা হয়েছে।বুধবার কেন্দ্রের সচিব ডি. মুর্মু (D Murmu) কেন্দ্রীয় সরকারের হয়ে এই অর্থ শ্রীরাম জন্মভূমির তীর্থক্ষেত্র ট্রাস্টের হাতে তুলে দেয়।