Coronavirus Scare in India: করোনাভাইরাসে লকডাউনের কারণে বিমা জমা দেওয়ার সময়সীমা বাড়াল LIC
এলআইসি (Photo Credits: Wikimedia Commons)

নতুন দিল্লি, ২৩ মার্চ: পলিসি গ্রাহকদের COVID-19 মহামারির ফলে একটু স্বস্তি দিল এলআইসি। রাষ্ট্রায়িত বিমা সংস্থা করোনাভাইরাসকে সামনে রেখে ১৫ এপ্রিল পর্যন্ত বিমা প্রিমিয়াম প্রদানের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে LIC। একটি বিবৃতিতে এলআইসি তার গ্রাহকদের প্রিমিয়াম প্রদান এবং ঘরে বসে থাকার জন্য অফিসগুলিতে যাওয়া এড়াতে অনুরোধ করে বলেছে যে বীমাগ্রাহকরা অনলাইন পরিষেবা ব্যবহার করতে পারবেন।

এলআইসির এক বিবৃতিতে বলা হয়েছে, COVID-19-এর কারণে দেশের লকডাউন পরিস্থিতির কারণে, এলআইসি ১৫ এপ্রিল পর্যন্ত পলিসিধারীদের প্রিমিয়াম প্রদানের ক্ষেত্রে শিথিল করার ঘোষণা করেছে। দেশে মারণ ভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণে রাজধানী-সহ বেশ কয়েকটি রাজ্যকে লকডাউন করে দেওয়া হয়েছে এবং কেন্দ্রীয় ও রাজ্য সরকার উভয়ই জনগণকে অপ্রয়োজনীয় ভ্রমণ এড়াতে এবং বাড়ির ভিতরে থাকতে নির্দেশ দিয়েছে। আরও পড়ুন, ভয়াবহ গতিতে ছুটছে কোভিড-১৯, দেশে আক্রান্তের সংখ্যা ৪১৫

কোভিড -১৯ সংকট নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গতকাল রবিবার সন্ধ্যা থেকে ‘জনতা কার্ফু’ ডেকেছিলেন, যা সারা দেশজুড়ে ভারতীয়দের অভ্যর্থনাও জানান। বিদেশি দেশি মিলিয়ে সোমবার ভারতে করোনা আক্রান্তের (coronavirus positive) সংখ্যা পৌঁছালো ৪১৫। এই তথ্য দিয়েছে আইসিএমআর। রবিবার থেকে সোমবার এই ৪৮ ঘণ্টায় ১৯ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু মিলেছে। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য বলছে ইতিমধ্যেই করোনার গ্রাসে দেশে সাতজনের মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত করোনাভাইরাসের হাত থেকে সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন ২৩ জন। ভয়াবহ গতিতে দেশে আক্রান্তের সংখ্যা বাড়ছে। এখনও ২২টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে আক্রান্তের সংক্যা মিলেছে। মহারাষ্টের অবস্থা সব থেকে খারাপ। সেখানে আক্রান্তের সংক্যা ৮৯। তালিকায় দ্বিতীয় কেরালা।