COVID-19 Spread: করোনাভাইরাসের সংক্রমণ রুখতে ১০০,৫০০,২০০০ টাকা সাবান জলে ধুলেন গ্রামবাসীরা
(Photo Credits: Pixabay)

মাইসোর, ৮ এপ্রিল: হু-র নির্দেশ, সুরক্ষিত থাকতে বারবার হাত সাবান দিয়ে ধুতে হবে কিংবা স্য়ানিটাইজ করতে হবে। কোনও কিছু জিনিস বাজার থেকে কিনে আনলে সেটিও ভালভাবে স্যানিটাইজ করতে হবে। কিন্তু তাই বলে সাবান জল দিয়ে টাকা ধোয়া? টাইমস অফ ইন্ডিয়ার একটি রিপোর্ট এমনই জানা যাচ্ছে। আরও পড়ুন: Aamir Khan Donates to COVID-19 Relief Fund: করোনা-যুদ্ধে সাহায্যের হাত বাড়ালেন আমির খান 

ঘটনাটি কর্ণাটকের এক গ্রামের। মান্ডিয়া শহর থেকে ১৮ কিলোমিটার দূরে এই গ্রাম। সেই গ্রামেই ২,০০০, ৫০০ এবং ১০০ টাকার নোট ব্যবহারের পরই ধুয়ে ফেলেন এই গ্রামের বাসিন্দারা। সারি সারি দিয়ে মেলা রয়েছে নোট। করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে এভাবেই নিজেদেরকে রক্ষা করছেন এই গ্রামের বাসিন্দারা।

কিছুদিন আগেই বেশ কয়েকটি ভিডিও প্রকাশ্যে এসেছিল। যে ভিডিওগুলিতে দেখা যাচ্ছিল, টাকার নোট কেউ জিভ দিয়ে চাটছে, নাক মুচছে কিংবা থুতু ছেটাচ্ছে। সেই ভিডিও দেখেই ভীত সন্ত্রস্ত হয়ে নিজেদের বাঁচাতে এই অভিনব পন্থা হাতিয়ার করেন এই গ্রামের বাসিন্দারা। গত সপ্তাহেই মহারাষ্ট্রের নাসিকে এই ধরণের একটি ভিডিও ভাইরাল হয়। এরপরই তদন্তে নেমে অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। ঘটনাটি প্রকাশ্যে আসার পরই কর্ণাটকের এই গ্রামের বাসিন্দারা সচেতন হয়ে পড়েন।