Ceasefire Violation By Pakistan: পুঞ্চে নিয়ন্ত্রণরেখায় গোলাবর্ষণ পাকিস্তানের, শহিদ ভারতীয় জওয়ান
প্রতীকী ছবি (Photo Credits: ANI)

শ্রীনগর, ১৪ জুন: সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন (Ceasefire violation) করে নিয়ন্ত্রণ রেখায় অবিরাম গুলি চালাচ্ছে পাকিস্তান সেনা (Pakistan Army)। জম্মু ও কাশ্মীরের পুঞ্চে (Poonch) ব্যাপক গুলি চালাল পাকিস্তান। যার জেরে শহিদ হলেন এক জওয়ান, আহত তিন। শনিবার রাতে শাহপুর-কেরনি অঞ্চলে গুলি চালায় পাকিস্তানি সেনা। জখম হন ৪ ভারতীয় জওয়ান। অতি দ্রুত তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে শহিদ হন এক জওয়ান। রবিবার সকালেও পাকিস্তান আবারও বারমুল্লা জেলার রামপুর সেক্টরে লাইন অফ কন্ট্রোলের (LOC) পাশে মর্টার হামলা চালিয়েছে। পালটা জবাব দিয়েছে ভারতীয় সেনাও।

পুঞ্চের পুলিশ আধিকারিক রমেশ কুমার অঙ্গরাল জানিয়েছেন, শহিদ জওয়ান ২৯ বছরের লাঙ্গাবুই আবোনম্লি। জখম হয়েছেন লিয়েনখোথিন সেঙ্ঘন ও তাংসোয়িক কোয়ানিউঙ্গার। আহতদের উধমপুর কমান্ড হাসপাতালে চিকিৎসা চলছে। এই নিয়ে এই মাসে তিনবার পুঞ্চ ও রাজৌরিতে গুলি চলল পাকিস্তান থেকে। আরও পড়ুন: Rajnath Singh On Ladakh Standoff: 'দেশের স্বার্থের সঙ্গে আপস করা হবে না', চিন নিয়ে বার্তা দিলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং

সেনার তরফে জানানো হয়েছে, ২০২০ সালের প্রথম ৬ মাসে পাকিস্তান অন্তত ২ হাজারেরও বেশি বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। সেনার এক আধিকারিক বলেন, “যুদ্ধবিরতি লঙ্ঘনের জন্য এ বছরের চিত্র বিস্ময়কর। ৬ মাসেরও কম সময়ে ২ হাজারেরও বেশি লঙ্ঘন হয়েছে। যদি আমরা অতীতের বছরগুলির সঙ্গে তুলনা করি তবে গোটা ২০১৮ সালে এতবার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেনি পাকিস্তান।"