COVID-19 Cases In India: একদিনে সংক্রামিত ৭৫ হাজার ৭৬০ জন, ভারতে করোনার বলি ৬০ হাজার ছাড়িয়ে গেল
ভারতে কোভিড-১৯ (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ২৭ আগস্ট: ভারতে একদিনে সর্বাধিক সংক্রমণ। বুধবার সারাদিনে দেশে নতুন করে করোনা আক্রান্ত হলেন ৭৫ হাজার ৭৬০ জন। গত ৬ মাসে দৈন্দিন সংক্রমণের যাবতীয় রেকর্ডকে ভেঙে দিল আজকের পরিসংখ্যান। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী ভারতে এই মুহূর্তে মোট করোনা আক্রান্ত (COVID-19 Cases In India) ৩৩ লাখ ১০ হাজার ২৩৫ জন। গতকাল সারাদিনে করোনার বলি ১ হাজার ২৩ জন। সবমিলিয়ে দেশে এখনও পর্যন্ত করোনার মৃত্যু মিছিলে শামিল ৬০ হাজার ৪৭২ জন। গত ২৩ আগস্ট দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩০ লাখে পৌঁছেছিল। আর মাত্র চারদিনেই তার সঙ্গে জুড়ল তিন লাখেরও বেশি নতুন করোনা রোগী।

এই মুহূর্তে সংক্রামিতর সংখ্যা ৭ লাখ ২৫ হাজার ৯৯১। তবে আশার খবর এই যে সংক্রামিতর তুলনায় অনেক বেশি দেশের করোনা রোগীর সুস্থতার সংখ্যা। এই মুহূর্তে দেশে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছে ২৫ লাখেরও বেশি মানুষ। সঠিক সংখ্যাটি হল ২৫ লাখ ২৩ হাজার ৭৭১। গত ২৪ ঘণ্টায় সেখানে সুস্থ হয়ে উঠেছেন ৫৬ হাজার ১৩ জন। সুস্থদের মধ্যে একজনকে তাঁর দেশে পাঠানো হয়েছে। ৭ লাখ ১৮ হাজার ৭১১ জন মোট করোনা আক্রান্তকে নিয়ে দেশের মধ্যে সবথেকে বেশি করোনা বিধ্বস্ত রাজ্য মহারাষ্ট্র। সেখানে মৃত্যু মিছিলে শামিল ২৩ হাজার ৮৯ জন। আরও পড়ুন-Lockdown In West Bengal: টানা বৃষ্টিতে আজ রাজ্যজুড়ে লকডাউন, সকাল থেকেই তৎপর পুলিশ

বিশ্বে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ২৪ মিলিয়ন ছাড়িয়েছে। জন হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী বিশ্বে এখন করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ৪০ লাখ ৮৫ হাজার ৬৪৬। মৃ্ত্যু মিছিলে শামিল ৮ লাখ ২৪ হাজার ৩৬৮ জন। ৫৮ লাক ২১ হাজার ১৯৫ জন আক্রান্তকে নিয়ে বিশ্বের ১ নম্বর করোনা বিধ্বস্ত দেশ এখনও পর্যন্ত আমেরিকাই। সেখানে করোনার বলি ১ লাখ ৭৯ হাজার ৭০৮ জন। ব্রাজিলে মোট আক্রান্ত ৩৭ লাখ ১৭ হাজার ১৫৬ জন। সেখানে করোনায় মৃত্যু হয়েছে ১ লাখ ১৭ হাজার ৬৬৫ জনের। আর বিশ্বের তৃতীয় করোনা বিধ্বস্ত দেশটি ভারত।