ICSE, ISC Semester 1 Results 2022 Declared: প্রকাশিত ICSE, ISC-র  ফলাফল জানতে চোখ রাখুন এই প্রতিবেদনে
Representative Image (Photo Credits: Pixabay )

আজ সোমবার ৭ ফেব্রুয়ারি  ICSE-র দশম শ্রেণি ও  ISC-র দ্বাদশ শ্রেণির ফল ঘোষণা করল কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এগজামিনেশনস। ফলাফল জানতে পড়ুয়ারা cisce.org, results.cisce.org এই অফিসিয়াল ওয়েবসাইটে সার্চ করতে পারেন। গত ডিসেম্বরে ICSE ও ISC- র প্রথম সেমেস্টারের পরীক্ষা হয়েছিল। এসএমএস এর মাধ্যমে ফলাফল জানা যাবে। কাউন্সিল কেরিয়ার পোর্টাল ও ওয়েবসাইটেও ফল জানা যাবে। ওযেবসাইট www.cisce.org থেকে  ফল জানতে গেলে লাগবে পড়ুয়াদের নিজেদের ইউনিক আইডি এবং ইনডেক্স নম্বর। অন্যদিকে কাউন্সিল কেরিয়ার পোর্টাল থেকে ফল জানতে গেলে ব্যবহার করতে হবে স্কুলের প্রধান শিক্ষকের জন্য  নির্দিষ্ট আইডি ও পাসওয়ার্ড।

একইভাবে কোনও পড়ুয়া যদি এসএমএসে ফল জানতে চান তাহলে ICSC-ISC লিখে ইউনিক আইডি দিয়ে এই ০৯২৪৮০৮২৮৮৩ নম্বরে পাঠিয়ে দিতে হবে। এমন যদি হয় প্রথম সেমেস্টারে ফলাফলে খুশি নন কোনও একজন পড়ুয়া, তখন তিনি দ্বিতীয়বার খাতা চেকিংয়ের আবেদন করতে পারেন। সেজন্য তাঁকে ফল প্রকাশের তিন দিন অর্থাৎ ১০ ফেব্রুয়ারির মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

ICSE, ISC Semester 1 Result কীভাবে ডাউনলোড করবেন

  • ভিসিট করুন অফিশিয়াল ওয়েবসাইট www.cisce.org
  • রেজাল্ট লিংকে ক্লিক করুন
  • ক্লাস সিলেক্ট করুন
  • লগইন উইনডো খুলে ইউনিক আইডি, ইনডেক্স নম্বর ও অন্যান্য তথ্য সরবরাহ করুন।
  • এরপরেই স্ক্রিন চলে আসবে ICSE, ISC রেজাল্ট
  • এরপর রেজাল্ট ডাউনলোড করুন ও পরবর্তিতে কাজে লাগানোর জন্য এক কপি প্রিন্ট করে রাখুন।

ফলাফলে যদি অসন্তুষ্ট থাকেন তাহলে চারদিনের মধ্যে পড়ুয়া সেই পেপারটি রিভিউ করাতে দিতে পারেন অনলাইনে। এক্ষেত্রে অতিরিক্ত ১০০০ টাকা লাগবে।