Fire at Srisailam Power Station: শ্রীশৈলমে জলবিদ্যুৎ কেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত্যু ৬ জনের
শ্রীশৈলমে জলবিদ্যুৎ কেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ড (Photo Credits: ANI)

শ্রীশৈলম, ২১ অগাস্ট: তেলাঙ্গানার (Telangana) শ্রীশৈলমে জলবিদ্যুৎ কেন্দ্রে (Srisailam hydroelectric plant) ভয়াবহ অগ্নিকাণ্ড। কমপক্ষে মৃত্যু ৬ জনের। বৃহস্পতিবার রাতে প্ল্যান্টের ভিতরে থাকা একটি পাওয়ার হাউসে হঠাৎ করেই আগুন লেগে যায়। ওই জলবিদ্যুৎ কেন্দ্রের ভিতরে আগুন লাগার কারণে কমপক্ষে ৩ জন আটকে পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। ইতিমধ্যে ১০ জনকে উদ্ধার করেছেন দমকলকর্মীরা। ৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সরকারের তরফে জানানো হয়েছে, রাত সাড়ে দশটা নাগাদ ওই আগুন লাগে। পরে আগুনে ছড়িয়ে পড়ে। সেই সময় ওখানে ২৫ জন কাজ করছিলেন। শ্রীশৈলম বাঁধের (Srisailam's Dam) ভূগর্ভস্থ জলবিদ্যুৎ কেন্দ্রটিতে শর্ট সার্কিটের কারণেই আগুন লাগে। বিস্ফোরণের শব্দও শোনা গেছে বলে দাবি অনেকের। আরও পড়ুন: Coronavirus In India: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৬৮ হাজার ৮৯৮ জন, মৃত্যু ৯৮৩ জনের

এনডিআরএফের একটি দুর্যোগ মোকাবিলা দল বর্তমানে ওই জলবিদ্যুৎকেন্দ্রের ভিতরে আটকে পড়া মানুষজনেদের বের করে আনার চেষ্টা করছে। ঘটনাস্থানে গেছে কুরনুলের আত্মকুর দমকল কেন্দ্রের (Atmakur Fire Station) কর্মীরা। তেলাঙ্গানার মন্ত্রী জি জগদীশ্বর রেড্ডি বলেন, “গতকাল রাতে সাড়ে দশটা নাগাদ জলবিদ্যুৎ কেন্দ্রটির এক নম্বর ইউনিটে আগুন লাগে। সঙ্গে সঙ্গে ওই কেন্দ্রের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। উদ্ধারকার্য শুরু হয়েছে। যাঁরা ভিতরে আটকে রয়েছেন, তাঁদের উদ্ধারের চেষ্টা চলছে। আগুন নিয়ন্ত্রণে আনতে সিঙ্গারেনি কয়লা খনির বিশেষজ্ঞদের থেকে সাহায্য চাওয়া হচ্ছে।"