CTET 2020 Update: আগামী বছরের ৩১ জানুয়ারি হবে সেন্ট্রাল টিচার এলিজিবিলিটি টেস্ট
প্রতীকী ছবি(Photo Credit- Pixabay)

নতুন দিল্লি, ৪ নভেম্বর: আগামী বছরের ৩১ জানুয়ারি হবে সেন্ট্রাল টিচার এলিজিবিলিটি টেস্ট বা সিটিইটি (Central Teacher Eligibility Test)। আজ একথা জানিয়েছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক (Union Education Minister Ramesh Pokhriyal Nishank)। করোনাভাইরাস মহামারীর কারণে স্থগিত করা হয়েছিল এই পরীক্ষা। এর আগে এই পরীক্ষা চলতি বছরের জুলাই মাসে হওয়ার কথা ছিল।

শিক্ষামন্ত্রী জানিয়েছেন, "সেন্ট্রাল টিচার এলিজিবিলিটি টেস্ট, যা জুলাই মাসে সারা দেশের ১১২ টি শহরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এবং প্রশাসনিক কারণে মুলতবি হয়েছিল, তা ৩১ জানুয়ারি অনুষ্ঠিত হবে। সামাজিক দূরত্ব এবং অন্যান্য সুরক্ষা ব্যবস্থা বজায় রাখার জন্য, উল্লিখিত পরীক্ষাটি এখন ১৩৫ টি শহরে নেওয়া হবে।" আরও পড়ুন: Maharashtra Government Allows Re-Opening of Multiplexes: ৫০ শতাংশ দর্শক নিয়ে মহারাষ্ট্রে সিনেমাহল খোলার বিষয়ে অনুমতি সরকারের

সিবিএসই (CBSE) কর্তারা জানিয়েছেন, করোনার কারণে অনেক পরীক্ষার্থী শহর পরিবর্তন করেছেন। তাই অনেকেই পরীক্ষা দেওয়ার শহর পরিবর্তনের অনুরোধ জানিয়েছেন। সেকথা মাথায় রেখে পরীক্ষার্থীরা শহর পরিবর্তনের জন্য আরেকবার সুযোগ পাবেন। এক আধিকারিক বলেন, "প্রার্থীদের বেছে নেওয়া শহরগুলিতেই যাতে পরীক্ষার ব্যবস্থা করা যায় তার জন্য সর্বাত্মক চেষ্টা করা হবে। তবে পরিস্থিতি অন্য কিছু হলে প্রার্থীর দ্বারা নির্বাচিত চারটি শহর বাদে অন্য যে কোনও শহর বরাদ্দ করা হতে পারে।"