Delhi Metro Services to Remain Suspended: জনতা কারফিউ চলার সময় মেট্রো পরিষেবা বন্ধ থাকবে দিল্লিতে
Delhi Metro (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ২০ মার্চ: ২২ মার্চ রবিবার জনতা কারফিউ চলার সময় মেট্রো পরিষেবা বন্ধ থাকবে দিল্লি-এনসিআর-এ (Delhi-NCR)। আজ এই সিদ্ধান্তের কথা জানিয়েছে দিল্লি মেট্রো রেল কর্পোরেশন (Delhi Metro Rail Corporation)। মার্চ রবিবার সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত জনতা কারফিউ পালন করতে বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই সময়ের মধ্যে সবাইকে বাড়িকে থাকতে বলা হয়েছে। আজ দিল্লি মেট্রো রেল কর্পোরেশন (DMRC) একটি টুইট বার্তায় জানিয়েছে, "এই রবিবার অর্থাৎ ২২ মার্চ জনতা কারফিউ চলার সময় আমাদের পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই পদক্ষেপের উদ্দেশ্য হল জনগণকে বাড়ির ভিতরে থাকতে বলা ও সামাজিক দূরত্ব বজায় রাখতে উৎসাহিত করা। যা করোনাভাইরসের বিরুদ্ধে লড়াইয়ে অপরিহার্য।"

করোনাভাইরাসের (Coronavirus Outbreak) মহামারী আটকাতে গতকালই বড়সড় পদক্ষেপ নিয়েছে মোদি সরকার। দেশজুড়ে জনতা কারফিউ (Janta Curfew) আহ্বান প্রধানমন্ত্রীর (Narendra Modi)। আগামী ২২ মার্চ অর্থাৎ রবিবার সকাল ৭ টা থেকে রাত ৯ টা পর্যন্ত এই কারফিউ জারি থাকবে। এই সময়ে বাড়ি থেকে কাউকে না বেরোনোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে প্রধানমন্ত্রী আরও বলেন, পরিস্থিতি মোকাবিলা অত্যন্ত কঠিন। কারণ, এই পরিস্থিতিতে প্রতিবেশী দেশও কোনও দেশকে সাহায্য করবে না।" আগামী বেশ কিছু সপ্তাহ দেশবাসীকে সাবধানে থাকতে পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী। বিশেষ করে প্রবীণ নাগরিকদের উদ্দেশে প্রধানমন্ত্রীর বার্তা, এই সময় যতদিন পর্যন্ত দেশ মহামারী-মুক্ত হচ্ছে ততদিন ভিড় এড়িয়ে চলা এবং অপ্রয়োজনে বাড়ির বাইরে না বেরোনোর জন্য় আবেদন করলেন তিনি। আরও পড়ুন:Coronavirus Outbreak In India: ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ২০৬

রবিবার বিকেল ঠিক ৫ টায় সাইরেন বাজবে। সেই সাইরেন বাজার সঙ্গে সঙ্গে বাড়ির ব্যালকনিতে বেরিয়ে আসতে হবে সকলকে। এ যেন সেই ইতালির ছবি। কিছুদিন আগেই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছিল সোশাল মিডিয়ায়। বাড়ির বারান্দায় দাঁড়িয়ে রয়েছেন বেশ কিছু মানুষ। কারোর হাতে ভায়োলিন, কারোর হাতে গিটার। সকলের গলায় গান। নরেন্দ্র মোদি বৃহস্পতিবার সেই ইতালির আদলেই কারফিউ পালনের আর্জি জানালেন।