Uttar Pradeh: ডিজে ও আতশবাজি ইসলাম বিরুদ্ধ, বিয়ে দিতে নারাজ কাজী
Representational image | (Photo Credits: Unsplash)

কানপুর, ১২ নভেম্বর: ডিজে ব্যান্ড (DJ Band) ও আতশবাজি (Fireworks) শরিয়া আইনের বিরুদ্ধে। এই দাবি করে বিয়ে দিতে বেঁকে বসলেন কাজী (Qazi)। উত্তরপ্রদশের (Uttar Pradeh) কানপুরের ঘটনা। বরের পরিবার তাঁদের আচরণের জন্য ক্ষমা চাওয়ার পরে, ডিজে এবং আতশবাজি বন্ধ হওয়ার পরেই তিনি বিয়ে করাতে রাজি হন। প্রায় দুই ঘণ্টা ধরে চলে হাই-ভোল্টেজ নাটক।

দিন দুয়েক আগে কানপুরের তালাক মহল এলাকার এক ব্যবসায়ীর ছেলের বিয়ে ছিল। পাত্রী জাজমউ এলাকার বাসিন্দা। অন্য বিয়েতে যেরকম আয়োজন থাকে, সবই ছিল। নাচের জন্য করা হয়েছিল ডিজে ব্যান্ড। ছিল আতশবাজি পোড়ানোর ব্যবস্থাও। তো বর বিয়ে করতে আসার পর ডিজে-ব্যান্ড বাজতে শুরু করে এবং আতশবাজি পোড়ানো শুরু হয়। আরও পড়ুন: Bipin Rawat: বাড়ছে সীমান্ত সমস্যা, চিনকে নিয়ে চিন্তা প্রকাশ চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের

আর এসব দেখে বিরক্তি প্রকাশ করেন শাহর কাজী মাওলানা মুশতাক মুশাহিদী। সরসারি তিনি বিয়ে করাতে অস্বীকার করেন। তিনি দাবি করেন, ডিজে ব্যান্ড ও আতশবাজি শরিয়ত আইন বিরোধী। তাই যতক্ষণ না এসব থামবে তিনি বিয়ে দেবেন না। বিষয়টি নিয়ে নাটক জারি থাকলে বরের বাড়ির লোকজন তাঁর কাছে ক্ষমা চেয়ে নেন। এরপর কাজী বিয়ে করান পাত্র-পাত্রীর। কাজী বলেন, "ডিজে বাজানো এবং আতশবাজি পোড়ানো ইসলামের পরিপন্থী, অর্থের অপচয়। তাঁরা ক্ষমা চাওয়ার পর আমি নিকাহ করাতে রাজি হয়েছি। যেখানেই এমন ঘটনা ঘটুক না কেন, আমি বিয়ে দেব না।"