Centre Launches PM-CARES: করোনার জন্য অর্থসংগ্রহ করতে PM-CARES তহবিল গঠন করলেন নরেন্দ্র মোদি
নরেন্দ্র মোদি (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২৮ মার্চ: শনিবার জরুরি অবস্থা পরিস্থিতি মোকাবিলায় জাতীয় তহবিল গঠনের জন্য জরুরি অবস্থা পরিস্থিতি তহবিলে প্রধানমন্ত্রীর নাগরিক সহায়তা এবং ত্রাণ গঠন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জনগণকে পিএম-কেয়ারে অর্থ দানের আহ্বান জানিয়েছেন। তহবিল ছাড়াও ক্ষুদ্র অনুদান গ্রহণ করা হবে। প্রধানমন্ত্রী বলেছেন, যে এটি দুর্যোগ সময় একমাত্র সক্ষমতা জোরদার করবে এবং নাগরিকদের সুরক্ষা দেবে।

নিজের টুইট বার্তায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, “দেশের নাগরিকদের কাছে এটি আমার আবেদন, দয়া করে PM-CARES তহবিলে অর্থ সাহায্য করুন। এই তহবিল যেকোনও সঙ্কটজনক পরিস্থিতি পূরণ করে, যদি পরবর্তী সময়ে ঘটে থাকে তখনও কাজে লাগানো হবে।" এই লিঙ্কটিতে তহবিল সম্পর্কে সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে প্রধানমন্ত্রী মোদী টুইট করে জানিয়েছেন, অ্যাকাউন্ট নম্বর, আইএফএসসি, তহবিলের সুইফট কোড। আরও পড়ুন, পরিবেশ পরিষ্কার পরিচ্ছন্নতার কর্মীদের ১০০ টাকা প্রতিদিনের টিফিনভাতা দিচ্ছেন শিলিগুড়ির মেয়র অশোক ভট্টাচার্য

ডেবিট এবং ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং, ইউপিআই, এবং আরটিজিএস / এনইএফটি এর মাধ্যমেও লোকেরা অনুদান দিতে পারে। প্রধানমন্ত্রী আরও বলেছিলেন, স্বাস্থ্যকর ভারত গঠনে পিএম-কেয়ার দীর্ঘ সময় পাবে। তিনি টুইট করেছিলেন, “সর্বস্তরের লোকেরা কোভিড -১৯ এর বিরুদ্ধে ভারতের যুদ্ধে অনুদান দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিল। এই চেতনাকে সম্মান করে, জরুরি অবস্থা পরিস্থিতি তহবিলে প্রধানমন্ত্রীর নাগরিক সহায়তা এবং ত্রাণ গঠন করা হয়েছে। এটি একটি স্বাস্থ্যকর ভারত গঠনে আরও অনেক দূর এগিয়ে যাবে। ”

আইওএস অ্যাসোসিয়েশন সিওভিড ১৯-এর বিরুদ্ধে লড়াইয়ের প্রাথমিক অবদান হিসাবে প্রধানমন্ত্রী-কেয়ারস তহবিলে ২১ লক্ষ রুপি অবদান রাখবে। সমিতির সমস্ত সদস্যরা কমপক্ষে এক দিনের বেতনও অবদান রাখবেন। আইএএস অ্যাসোসিয়েশন বলেছিল, " COVID19 এর বিরুদ্ধে আমরা এই লড়াইয়ে জয়লাভ করতে পারি তা নিশ্চিত করার জন্য আমরা কোনরকম কৃতিত্ব ছাড়ব না।" করোনা আক্রান্তের সংখ্যা দেশজুড়ে ১০০০ ছাড়িয়েছে।