Amit Shah: 'যত পারেন প্রতিবাদ করুন, সিএএ কোনওভাবেই তুলব না', সিদ্ধান্তে অটল অমিত শাহ
অমিত শাহ (Photo Credits: BJP Twitter)

লখনৌ, ২১ জানুয়ারি: নিজের সিদ্ধান্তে অটল স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। মঙ্গলবার লখনৌ-র (Lucknow) সভায় দাঁড়িয়ে জানিয়ে দিলেন তাঁদের সরকার কোনওভাবেই সিদ্ধান্ত বদলাবে না। বিরোধীদের চ্যালেঞ্জ করে বলেন, যত খুশি আপনারা প্রতিবাদ করে যান, তাতে কোনও লাভ নেই। নাগরিকত্ব সংশোধিত আইন কোনওভাবেই প্রত্যাহার করা হবে না।

বিরোধী দল কংগ্রেস দলের নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi), পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee), সমাজবাদী পার্টির দলনেতা অখিলেশ যাদবকে (Akhilesh Yadav) নাম নিয়ে এই বিষয়ে জোর গলায় এই বিষয়ে হুঁশিয়ারি দেন। অমিত শাহ জানান,"সিএএ (CAA) প্রতিবাদকারী বিরোধীরা নিজেদের প্রোপাগান্ডা ছড়াচ্ছে, একটা ভ্রম তৈরি করছে। বিজেপি জন জাগরণ অভিযান বলে একটি প্রচার প্রক্রিয়া শুরু করেছে। এর মাধ্যমে সকল দেশবাসীকে জানানো হবে করা দেশকে ভাগ করে দিতে চাইছে।"

আরও পড়ুন, মুসলিমদের নিজস্ব জায়গাটা ফিরিয়ে দেখাবো রাজনীতি কাকে বলে, সিএএ-র সমর্থনে হুমকি বিজেপি সাংসদের

আজ তিনি আবার জানান,"আমি বিলটি লোকসভায় পেশ করেছি। আমি বিরোধীদের বলব আপনারা জনসাধারণের সঙ্গে এই বিষয়ে কথা বলুন। এই আইন কারও নাগরিকত্ব কাড়তে পারে কিনা তা প্রমাণ করুন। কংগ্রেস দেশবিভাগের জন্য দায়ী ছিল। তারা আইনটি বুঝছে না। কারণ তারা চোখে ভোটব্যাঙ্কের পট্টি পরে আছে। রাহুল বাবা, অখিলেশ আর মমতা দি নিজের স্বার্থের জন্য এসব করছে।"