Gupteshwar Pandey Takes VRS: স্বেচ্ছাবসর নিলেন বিহারের ডিজিপি গুপ্তেশ্বর পান্ডে
New Bihar DGP SK Singhal, IPS Gupteshwar Pandey | (Photo Credits: ANI)

পটনা, ২৩ সেপ্টেম্বর: স্বেচ্ছাবসর নিলেন বিহারের ডিজিপি গুপ্তেশ্বর পান্ডে (Gupteshwar Pandey)। সম্প্রতি সুশান্ত সিং রাজপুত মৃত্যু মামলায় (Sushant Singh Rajput's death case) তিনি বহুবার শিরোনামে এসেছেন। বিহারের রাজ্যপাল ফাগু চৌহান তাঁর পদত্যাগ গ্রহণ করেছেন বলে জানা গেছে। স্বেচ্ছাবসরের বিষয়টি নিশ্চিত করে গুপ্তেশ্বর পান্ডে বলেছেন যে তিনি ভিআরএস নিয়েছেন এবং এটি তাঁর সাংবিধানিক অধিকার। বিহারের নতুন ডিজিপি হচ্ছেন সঞ্জীব কুমার সিংঘল।

বিহার রাজনীতিত জোর জল্পনা, আসন্ন বিধানসভা নির্বাচনে জেডিইউ বা বিজেপির টিকিটে প্রার্থী হচ্ছেন তিনি। জিতে এলে মন্ত্রিও হতে পারেন। যদিও এই বিষয়ে কোনও কথা বলেননি গুপ্তেশ্বর পান্ডে। তিনি বলেন, "আমি এখন পর্যন্ত কোনও রাজনৈতিক দলে যোগদান করিনি এবং আমি এখনও এ বিষয়ে কোনও সিদ্ধান্ত নিইনি। সামাজিক কাজ রাজনীতিতেও প্রবেশ না করেও করতে পারি।" আরও পড়ুন: Coronavirus Cases In India: ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৫৬ লাখ, মৃত্যু মিছিলে শামিল ৯০, ০২০

তিনি বলেছিলেন, "গত দু'মাস ধরে আমার শত্রুতা বাড়ছিল এবং আমার জীবন শোচনীয় হয়ে উঠছিল। আমার অবসর সম্পর্কে জিজ্ঞাসা করে হাজার হাজার ফোন কল আসত। আমি বিরক্ত হয়েছি।" পান্ডে আরও বলেন, "আমার ৩৪ বছরের চাকরিতে কোনও রাজনৈতিক দল বা নেতা আমার সিদ্ধান্ত নিয়ে সন্দেহ উত্থাপন করতে পারবে না।"