Bridge In Bihar Washed Away: নদীর জল বাড়ায় বিহারে উদ্বোধনের আগেই ভেঙে পড়ল সেতু(দেখুন ছবি)
বিহারে ভেঙে পড় সেতু (Photo Credits: ANI)

কিষাণগঞ্জ, ১৮ সেপ্টেম্বর: কালাঙ্কি নদীল জল বাড়ায় উদ্বোধনের আগেই ভেঙে গেল বিহারের গোয়াবাড়ি গ্রামের সেতু (Bihar Bridge)। উদ্বোধনের আগে সেতু ভেঙেপড়ার ঘটনা এদেশে নতুন নয়। গত ৩১ আগস্ট মধ্যপ্রদেশের সিওনি জেলায় একটি সেতুর উদ্বোধনের কথা ছিল। তবে তার আগের দিনই প্রবল বৃষ্টিপাতের জেরে সেই সেতু ভেঙে পড়ে। অন্যদিকে আজ শুক্রবার বেলা ১২টা নাগাদ ভার্চুয়ালি কোশী রেল সেতুর উদ্বোধন করবেন। একই সঙ্গে তিনি বিহারের সুবিধার্থে আরও ১২টি রেল প্রকল্পের উদ্বোধন করবেন আজই। এই তালিকায় রয়েছে কিউল নদীর উপরে নতুন রেল সেতু। দুটি নতুন রেললাইন। পাঁচটি বিদ্যুতায়ন প্রকল্প। বারাউনিতে একটি বৈদ্যুতিন লোকোমোটিভ শেড। এবং বার-বক্তিয়ারপুরের মধ্যে থার্ডলাইন প্রকল্প। আরো পড়ুন-Harsimrat Kaur Badal: কেন্দ্রের ৩ কৃষক বিরোধী অধ্যাদেশের প্রতিবাদে NDA থেকে পদত্যাগ হরসিমরত কৌর বাদলের

এদিকে কেন্দ্রের কৃষক বিরোধী বিলের প্রতিবাদে সরব বেশ কয়েকটি রাজ্য। পাঞ্জাব হরিয়ানার কৃষকরা পথে নেমে প্রতিবাদ শুরু করেছে। আজ রেল রোকো কর্মসূচিও রয়েছে বেশ কয়েকটি জায়গায়। কেন্দ্রের ৩ অধ্যাদেশ কৃষক বিরোধী আখ্যা দিয়ে কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে পদত্যাগ করলেন শিরোমণি অকালি দলের নেত্রী হরসিমরত কৌর বাদল (Harsimrat Kaur Badal)। তিনি কেন্দ্রের খাদ্য প্রক্রিয়াকরণ মন্ত্রী ছিলেন। গতকাল প্রধানমন্ত্রীর নির্দেশে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ হরসিমরত বাদলের পদত্যাগপত্র গ্রহণ করেন। একই সঙ্গে খাদ্যপ্রক্রিয়াকরণ মন্ত্রকের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয় নরেন্দ্র সিং তোমরকে। জানা গিয়েছে, কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে পদত্যাগ করলেও কেন্দ্রকে বাইরে থেকে সমর্থনেরও আশ্বাস দিয়েছেন হরসিমরত বাদলের স্বামী।

গতকালই ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭০-তম জন্মদিন। সেদিনই এনডিএ জোট থেকে অকালি নেত্রীর এমন পদত্যাগের ঘটনায় বিরোধীদের দাবি হরসিমরত কৌর কুমীরের কান্না কাঁদছেন। কেন্দের কৃষক বিরোধী নীতির বিরোধিতা করলে আগেই তিনি জোট ছেড়ে বেরিয়ে আসতেন।