BPCL-Bharat Gas Merge: মিশে যাচ্ছে ভারত পেট্রলিয়াম কর্পোরেশন লিমিটেড ও ভারত গ্যাস
Bharat Gas to merge with BPC:L (Photo Credits: Twitter)

নতুন দিল্লি, ২৩ মার্চ: মিশে যাচ্ছে ভারত পেট্রলিয়াম কর্পোরেশন লিমিটেড (Bharat Petroleum Corporation Ltd) ও ভারত গ্যাস (Bharat Gas)। সোমবার ভারত পেট্রেলিয়াম কর্পোরেশন লিমিটেড কর্পোরেট কাঠামোকে সুবিন্যস্ত করার লক্ষ্যে এই সিদ্ধান্ত নিয়েছে। স্টক এক্সচেঞ্জে বিপিসিএল বলেছে, "২২ মার্চ বৈঠকে সংস্থার পরিচালনা পর্ষদ বিপিসিএল-র সঙ্গে ভারত গ্যাস রিসোর্স লিমিটেডের সংযুক্তিকরণে অনুমোদন দিয়েছে।" বিজিআরএল হল বিপিসিএল-র একটি সহায়ক সংস্থা এবং এর মূল ব্যবসা হল গ্যাস সোর্সিং এবং খুচরা বিক্রয়।

বিপিসিএল বলেছে, এই সংযুক্তিকরণ কর্পোরেট কাঠামোকে প্রবাহিত করবে এবং দুই সংস্থার সম্পদ এবং দায়ভার একত্রিত করবে। এছাড়াও, এটি বিজিআরএল-র ব্যবসার সহজতর আর্থিক সহায়তা পেতে এবং এক ব্যবসার বিকাশ ও বিকাশের জন্য মূলধনের আরও কার্যকর ব্যবহারে সহায়তা করবে।" সংযুক্তিকরণের ফলে সংস্থার পরিচালন তদারকির উন্নতি করবে এবং পরিচালন দক্ষতা, ব্যয় সাশ্রয় এবং প্রশাসনিক দায়িত্ব কমবে। আরও পড়ুন: Assembly Elections 2021: নির্বাচনের ৭২ ঘণ্টা আগে করা যাবে না বাইক ব়্যালি, জানালো কমিশন

বিবৃতিতে বলা হয়েছে, এই সংযুক্তিকরণের সিদ্ধান্ত শেয়ারহোল্ডার, ঋণদাতা এবং সংস্থাগুলির অন্যান্য সকল স্টেকহোল্ডারদের স্বার্থের জন্য নেওয়া হয়েছে।