Ankhi Das Decided to Quit From Her Post: ফেসবুক ইন্ডিয়ার পলিসি প্যানেলের প্রধানের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত আঁখি দাসের
আঁখি দাস File Image | (Photo Credits: Facebook)

নতুন দিল্লি, ২৭ অক্টোবর: ফেসবুক ইন্ডিয়ার পলিসি প্যানেলের (Facebook India Policy Panel) প্রধান (Head) আঁখি দাস (Ankhi Das) এই সোশ্যাল মিডিয়া সংস্থা থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। খবর অনুযায়ী, আঁখি দাস তাঁর পদত্যাগপত্র জমা দিয়েছেন। ফেসবুকের সঙ্গে ৯ বছরের যাত্রাপথে ইতি টানার কথা তিনি জানিয়েছেন। প্রতিবেদন অনুযায়ী, আঁখি দাস ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সোশ্যাল মিডিয়ায় রাজনৈতিক কারচুপির অভিযোগের পরে এই পদত্যাগের সিদ্ধান্ত তাঁর।

ফেসবুক ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর অজিত মোহন আঁখি দাসের পদত্যাগের খবর নিশ্চিত করেন। সংবাদসংস্থা পিটিআইও তাঁর পদত্যাগের সিদ্ধান্তের খবর জানায়।

আরও পড়ুন, চাঁদের আলোকিত অংশে রয়েছে জল! প্রমাণ দিল নাসা

কয়েক সপ্তাহ আগে আমেরিকার সংবাদপত্র 'দ্য ওয়াল স্ট্রিট জার্নাল' এর একটি প্রতিবেদন প্রকাশের পরে আঁখি দাসের নাম শিরোনামে উঠেছিল। এই প্রতিবেদনে দাবি করা হয়, ফেসবুক তার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির পক্ষে। অভিযোগ করা হয়, বিজেপি নেতাদের ঘৃণ্য ভাষণ বন্ধ করতে ফেসবুক কোনও পদক্ষেপ গ্রহণ করেনি।

আমেরিকান সংবাদপত্র ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে, বিজেপি বিধায়কের ঘৃণ্য বক্তব্য পোস্টে আঁখি দাস তাঁর দলকে পদক্ষেপ নিতে বাধা দিয়েছেন। তিনি বলেছিলেন যে বিজেপি নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া ব্যবসায় ক্ষতির কারণ হবে।

এই প্রতিবেদনের পরে, বিরোধীরা মোদী সরকারকে আক্রমণকারী হিসাবে পরিণত করেছিল। প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এমনকি বলেছেন যে ফেসবুক এবং হোয়াটসঅ্যাপ বিজেপি-আরএসএসের নিয়ন্ত্রণাধীন। রাহুল গান্ধী বলেছিলেন যে বিজেপি ভুয়া খবর এবং বিদ্বেষ ছড়িয়ে ভোটারদের প্ররোচিত করে।