Narendra Modi Cabinet 2.0: অমিত শাহ-র মন্ত্রী হওয়ার কথা নিশ্চিত করলেন বিজেপি নেতা, বাঙালী পোশাকে বাঙলাতেই শপথ নেবেন বাংলা থেকে সাংসদ হওয়া মন্ত্রীরা
মন্ত্রী হচ্ছেন অমিত শাহ। (Photo Credits: Twitter)

নয়া দিল্লি, ৩০ মে: অমিত শাহ (Amit Shah) কেন্দ্রীয় মন্ত্রী হচ্ছেন। এমন খবরটাই সত্যি হচ্ছে। নরেন্দ্র মোদি (Narendra Modi) টু ক্যাবিনেটে দেখা যাবে সেনাপতি অমিত শাহকে। দিল্লিতে প্রধানমন্ত্রী মোদির রাজকীয় শপথ গ্রহণের ঠিক আগে এই খবর জানালেন গুজরাট বিজেপি-র প্রধান জিতু ভাগনানি ( Jitu Vaghani )। মোদির রাজ্যের বিজেপি প্রধান জিতু টুইট করেন, ''অমিত জি-র সঙ্গে সাক্ষাত হল এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ক্যাবিনেটে থাকার জন্য ওনাকে অভিনন্দন জানালাম।''কয়েক দিন ধরে ঠিক এমন জল্পনাই ছিল।

গতকালই প্রকাশ হয় অমিত শাহ-র পরিবর্তে বিজেপি সভাপতি হিসেবে জেপি নাড্ডা-কে আনার যাবতীয় কাজ সারা গিয়েছেন। খুব সম্ভবত অমিত শাহ-কে স্বরাষ্ট্রমন্ত্রক বা অর্থমন্ত্রকের দায়িত্ব দেওয়া হতে পারে। অরুণ জেটলি মন্ত্রী হতে না চাওয়ায় অর্থমন্ত্রক খালি রয়েছে। এদিকে, বাংলা থেকে মন্ত্রী হওয়ার ফোন পেলেন বাবুল সুপ্রিয়। শোনা যাচ্ছে অমিত শাহ বাংলার মন্ত্রীদের বাংলায় শপথ পাঠ করার নির্দেশ দিয়েছেন। অমিত শাহের কথা শুনে, পশ্চিমবঙ্গ থেকে নির্বাচিত ভাবী মন্ত্রীদের পরনে পুরোদস্তুর বাঙালিয়ানার ছাপ থাকতে চলেছে। আরও পড়ুন-Modi Cabinet 2.0 Swearing-In Ceremony:‌ ৮,০০০ অতিথির আপ্যায়ণে এখন শেষ মুহূর্তের প্রস্তুতি রাষ্ট্রপতি ভবনে

সন্ধ্যা সাতটা থেকে শুরু হবে শপথ গ্রহন অনুষ্ঠান। একাই সাড়ে তিনশো আসন জিতে এনডিএ এখন আরও শক্তিশালী। দ্বিতীয়বার নরেন্দ্র মোদির শপথ গ্রহন ( Narendra Modi Oath Taking Ceremony )অনুষ্ঠানে সেই সাফল্যে ধ্বজা ওড়াতে কোনও কসুর রাখতে চান না অমিত শাহরা। একেবারে রাজাভিষেকেরই মত হচ্ছে আয়োজন। মন্ত্রিসভার মন্ত্রী কারা হবেন এই নিয়ে দফায় দফায় অমিত শাহের সঙ্গে বৈঠক সেরেছেন নরেন্দ্র মোদি। এবার পশ্চিমবঙ্গের গুরুত্ব একটু বেশিই। তাই পশ্চিমবঙ্গের বেশ কয়েকজন নির্বাচিত জনপ্রতিনিধি এবার মন্ত্রীত্ব পেতে পারেন বলে জল্পনা শুরু হয়ে গিয়েছে।

সকাল থেকেই রাষ্ট্রপতি ভবনের চারপাশে ঘাঁটি গেড়েছেন সাংবাদিকরা। তাঁদের যাতে কোনও রকম কষ্ট না হয় সেজন্য বিশেষ আয়োজন করা হয়েছে। রোদ–গরম থেকে বাঁচতে সানগ্লাস এবং টুপি সঙ্গে রাখার অনুমতি দেওয়া হয়েছে। সাধারণত রাইসিনা হিলসে ঢোকার আগে এই সব কিছু জমা রাখতে হয়। কিন্তু গরমের কথা মাথায় রেখেই এই বিশেষ অনুমতি দেওয়া হয়েছে।