Devendra Fadnavis, Amit Shah (Photo Credit: Instagram)

দিল্লি, ৭ জুন: দেবেন্দ্র ফড়ণবীশ থাকুন। মহারাষ্ট্র সরকারের উপমুখ্যমন্ত্রী পদেই থাকুন। ফড়ণবীশ (Devendra Fadnavis) যাতে মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা না দেন, সে বিষয়ে তাঁকে পরামর্শ দেন অমিত শাহ। সূত্রের খবর, শাহের (Amit Shah) বাসভবনে দেবেন্দ্র ফড়ণবীশের সঙ্গে বৈঠক হয়। সেখানেই শাহ তাঁকে পরামরশ দেন, মহারাষ্ট্র সরকারের মন্ত্রিসভা থেকে তিনি যাতে ইস্তফা না দেন। প্রসঙ্গত তলতি বছরের শেষে মহারাষ্ট্রে নির্বাচন। ফলে সরকারে থেকেই যাতে ফড়ণবীশ রাজ্যে বিজেপির উন্নয়নের গতিকে তরান্বিত করতে পারেন, সে বিষয়ে অমিত শাহ তাঁকে পরামর্শ দিয়েছেন বলে জানা যাচ্ছে।

দেবেন্দ্র ফড়ণবীশ যদি মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন, তাহলে তার প্রভাব রাজ্যের বিজেপি কর্মীদের উপর পড়বে। পাশপাশি ফড়ণবীশ যে সিদ্ধান্ত নিয়েছেন, সে বিষয়ে আগামী রবিবারের পর আলোচনা করবে বিজেপি নেতৃত্ব।

আরও পড়ুন:  Devendra Fadnavis: বিজেপি ২৩ থেকে ৯-এ, আসন সংখ্যা কমায় মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিচ্ছেন দেবেন্দ্র ফড়ণবীশ

প্রসঙ্গত রবিবার অর্থাৎ ৯ জুন কেন্দ্রে তৃতীয়বারের জন্য সরকার গঠন করবে মোদী সরকারের প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী পদে মোদজীর শপথের পর এ বিষয়ে আলোচনা করা হবে বলে অমিত শাহ দেবেন্দ্র ফড়ণবীশকে জানিয়েছেন বলে খবর।

মহারাষ্ট্রে বিজেপির আসন সংখ্যা এবার ২৩ থেকে কমে দাঁড়িয়েছে ৯-এ। মহারাষ্ট্রে কেন বিজেপির বিপর্যয়, তার দায় নিয়ে মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে মন্ত্রিসভার উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ ইস্তফা দেবেন বলে জানা যায়। উপমুখ্যমন্ত্রী পদে ইস্তফা দিয়ে ফড়ণবীশ সংগঠনের কাজ ভাল করে করবেন বলে খবর। যা প্রকাশ্যে আসতেই শুরু হয় জোর জল্পনা।