Tablighi Jamaat Event: নিজামুদ্দিনে তবলিকি জমাতে যোগ দেওয়া ১৪ রাজ্যের ৬৪৭ জন আক্রান্ত করোনাভাইরাসে
(Photo Credits: IANS)

নয়াদিল্লি, ৩ এপ্রিল: তবলিঘি জমায়েত (Tablighi Jamaat Event) ক্রমেই আতঙ্ক বাড়াচ্ছে। গত দু'দিনে এই সমাবেশে হাজির ৬৪৭ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস (Coronavirus Outbreak)। শুক্রবার স্বাস্থ্যকর মন্ত্রকের রিপোর্টেই উঠে এসেছে এই চাঞ্চল্যকর তথ্য। আরও পড়ুন: 3 Youth Goes Forest Quarantine: জঙ্গলে তাঁবু খাটিয়ে কোয়ারান্টিনে নদিয়ার ৩ যুবক 

স্বাস্থ্য মন্ত্রকের যুগ্ম সচিব লাভ আগরওয়াল বলেন, "গত দু'দিনে যারা আক্রান্ত হয়েছেন দেশজুড়ে। এরমধ্যে ৬৪৭ জন তবলিঘি জমায়েতে অংশ নিয়েছিলেন। দেশের ১৪ রাজ্য থেকে এসেছিলেন এরা। এই রাজ্যগুলির মধ্যে রয়েছে- আন্দামান-নিকোবর, আসাম, দিল্লি, হিমাচল, হরিয়ানা, জম্মু-কাশ্মীর, ঝাড়খণ্ড, মহারাষ্ট্র, রাজস্থান, তামিলনাড়ু, তেলেঙ্গানা, উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ।"

এই সমাবেশে যোগ দিতে ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, নেপাল, মায়ানমার, থাইল্যান্ড, সৌদি আরব, কিরঘিজিস্তান, আলজেরিয়া, আফগানিস্তান, শ্রীলঙ্কা, ইংল্যান্ড, ফিজি, কুয়েত, ফ্রান্স থেকে লোক এসেছিল নিজামুদ্দিনে। এর মধ্যে বেশিরভাগই জমাতে যোগ দেওয়ার পর দেশের বিভিন্ন জায়গায় ঘুরতে চলে যান। মসজিদ কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা দায়েরের নির্দেশ দিয়েছে দিল্লির সরকার। কেননা নিজামুদ্দিন মার্কাজ করোনাভাইরাস লকডাউনকে ভেঙেছে। যাঁরা এই পরিস্থিতিতে অনুষ্ঠানের আয়োজন করেছিলেন, তাঁদের বিরুদ্ধে জরুরি পদক্ষেপ নেওয়া হবে। এখানে আসা তেলেঙ্গানার ৬ জন বাসিন্দা ইতিমধ্যেই করোনার জেরে মারা গিয়েছে।