New Coronavirus Strain: করোনাভাইরাসের নতুন স্ট্রেনে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৮, জানাল স্বাস্থ্যমন্ত্রক
নতুন করোনাভাইরাস প্রজাতির প্রতীকী ছবি (Photo Credits: File Image)

নয়াদিল্লি, ৪ জানুয়ারি: করোনাভাইরাসের (Coronavirus) নতুন প্রজাতিতে আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। নতুন করে আরও ৯ জন আক্রান্ত হয়েছেন করোনার নতুন স্ট্রেনে। ব্রিটেনে উদ্ভূত SARS-CoV-2 ভাইরাসের হানায় দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৮। সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে একথা জানানো হয়। আরও পড়ুন: Disease X: কোভিড ১৯-র দাপটের মধ্যেই প্রাণঘাতী Disease X ভাইরাসের সংকেত! ভয়ে কাঁটা বিশ্ববাসী

জাতীয় সংবাদপত্র লাইভ মিন্টে প্রকাশিত একটি খবর অনুযায়ী, বেঙ্গালুরুর NIMHANS-এ ১ কোটি মানুষকে পর্যবেক্ষণ করা হয়েছে। এরমধ্যে দিল্লির NCDC-তে নতুন স্ট্রেনে আক্রান্ত হয়েছেন ৮ জন এবং পুনের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ভাইরোলজিতে ৫ জনের আক্রান্তের খবর মিলেছে। এছাড়া আরও ১১ জন ব্যক্তি নতুন ভাইরাসে আক্রান্ত হয়েছে ভর্তি রয়েছেন নয়াদিল্লির আইজিআইবি-তে। বাকি ৩ জন ভর্তি রয়েছেন হায়দরাবাদের সিসিএমবিতে। ১ জানুয়ারি পর্যন্ত দেশে নতুন প্রজাতির করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল ২৯। মাত্র ২ দুদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯ জন।

এদিকে সিভিল অ্যাভিয়েশন বিভাগ আগামী ৮ জানুয়ারি থেকে ভারত এবং ব্রিটেনের মধ্যে বিমান পরিষেবা পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছে। তবে সেক্ষেত্রেও বেশ কিছু বাধানিষেধ রয়েছে। প্রতি সপ্তাহে ১৫টির বেশি বিমান ওঠানামা করতে পারবে না দুই দেশের মধ্যে। আর ব্রিটেন থেকে ভারতে কিংবা ভারত থেকে যে বিমানগুলি ব্রিটেনে যাবে সেগুলি দিল্লি, বেঙ্গালুরু, হায়দরাবাদ, মুম্বইয়ের মধ্যেই সীমাবদ্ধ থাকবে। ২২ ডিসেম্বর নতুন করোনাভাইরাসের প্রজাতির হানায় সমস্ত বিমান পরিষেবা বন্ধ করে দিয়েছিল এয়ারলাইন্স সংস্থাহগুলি।