Kangana Ranaut: মুম্বইতে আসছেন কঙ্গনা, অভিনেত্রীর জন্য ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তার বন্দোবস্ত স্বরাষ্ট্র মন্ত্রকের
কঙ্গনা রানাউত (Photo Credits: Facebook)

বিতর্কিত মন্তব্যের জন্য এখন সবথেকে পরিচিত নামটি হল বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। সম্প্রতি এক মন্তব্যে অভিনেত্রী মুম্বইকে পাক অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা করেছেন। তাঁর এহেন মন্তব্যে রাজনৈতিক মহলের অনেক নেতৃত্বই বিশেষ বিরক্ত। নিজের অফিশিয়াল টুইটার হ্যান্ডলে মুম্বইকে পাক অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা করেন কঙ্গনা। তারপরেই অভিনেত্রীকে হুমকি দেয় শিবসেনা। এরপর এক টুইট বার্তায় কঙ্গনা জানান, শিবসেনা তাঁকে হুমকি দিয়েছে, তাই মুম্বইয়ে যাওয়ার জন্য তিনি নিরাপত্তার দাবি জানান। এরর সর্বশেষ পাওয়া রিপোর্টে জানা গেছে, অভিনেত্রীর দাবি পূরণ করেছে কেন্দ্র। তাতে বলা হয়েছে কঙ্গনা মুম্বই গেলে ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা পাবেন।

কঙ্গনার টুইট

আগামী বুধবার ৯ সেপ্টেম্বর মুম্বই যাচ্ছেন কঙ্গনা রানাউত। তাই তাঁর দাবি মেনে স্বরাষ্ট্র মন্ত্রক ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা মঞ্জুর করেছে। মূলত এই ধরনের কড়া নিরাপত্তা তাঁরাই পেয়ে থাকেন, যাঁদের জীবনের চরম ঝুঁকি রয়েছে। এবং ইতিমধ্যেই হুমকির শিকার হয়েছেন। এই ক্যাটেগরির নিরাপত্তার দায়িত্বে থাকেন ১১ জন। যার মধ্যে ১ বা ২জন কম্যান্ডো ও পুলিশকর্তা থাকেন। আরও পড়ুন- Kolkata Fire: সাতসকালে ভয়াবহ আগুনের গ্রাসে নারকেলডাঙার বস্তি, ছাই ১০০-রও বেশি ঝুপড়ি

তাঁর মুম্বই ভ্রমণের জন্য এই ধরনের কড়া নিরাপত্তা বলয়ের বন্দোবস্ত করায় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে ধন্যবাদ জানিয়েছেন কঙ্গনা রানাউত। বলিউড অভিনেত্রীর মুম্বই সংক্রান্ত মন্তব্যের জেরেই মহারাষ্ট্র সরকারের তরপে ক্ষিপ্ত প্রতিক্রিয়া এসেছে। শিবসেনার মুখপাত্র সঞ্জয় রাউত নিজেই প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি কঙ্গনা রানাউতকে মুম্বইতে না ফেরার পরামর্শ দিয়েছেন। একই সঙ্গে মুম্বই পুলিশের সমালোচনা ও মুম্বইকে পাক অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা করায় অভিনেত্রীকে ক্ষমা চাইতেও বলেন তিনি। এরপরেই এক ভিডিও বার্তায় কঙ্গনা জানান, “আপনার লোকজন আমাকে হুমকি দিচ্ছে, তারপরেও আগামী ৯ সেপ্টেম্বর আমি মুম্বইতে আসছি।”