US Warns Houthis: লোহিত সাগরে জাহাজে হামলা বন্ধ না হলে ফল ভুগতে হবে, আমেরিকার সতর্কতা হাউতিদের
Red Sea (Photo Credit: Twitter)

দিল্লি, ৪ জানুয়ারি:  লোহিত সাগরে (Red  Sea) থাকা জাহাজের উপর হামলা বন্ধ করো, নাহলে তার ভল ভুগতে তৈরি থাক। ইয়েমেনের হাউতিদের (Houthis) বিরুদ্ধে এভাবেই সুর চড়াল আমেরিকা। লোহিত সাগরে মার্কিন-সহ একাধিক জাহাজের উপর যখন হাউতিরা হামলা করছে, সেই সময় সুর চড়ানো হয় আমেরিকা (US) এবং তার মিত্র দেশগুলির তরফে। আমেরিকা এবং তার ১২  মিত্র সদস্য দেশের তরফে হাউতিদের সাবধান করা হয়। লোহিত সাগরে থাকা জাহাজে যদি হাউতিরা হামলা বন্ধ না করে, তাহলে তার ফল ভুগতে হবে বলে স্পষ্ট জানানো হয় আমেরিকার তরফে।

হামাস নিধনে গাজায় ইজরায়েলের হামলার প্রেক্ষিতে লোহিত সাগরে থাকা একাধিক জাহাজে হামলা চালাচ্ছে ইয়েমেনের জঙ্গি গোষ্ঠী হাউতি। ১৯ ডিসেম্বর থেকে এখনও পর্যন্ত লোহিত সাহরে থাকা জাহাজগুলির উপর ২৩বার হামলা চালিয়েছে হাউতিরা। ইরানের সমর্থন পেয়ে ইয়েমেনের হাউতি জঙ্গিরা যা করছে, তা বন্ধ না হলে, কড়া ফল ভুগতে হবে বলে জো বাইডেন প্রশাসনের এক আধিকারিকের তরফে সুর চড়ানো হয়েছে।

এ বিষয়ে বাইডেন প্রশাসনের তরফে যে বিবৃতি জারি করা হয়েছে,তাতে সম্মতি দিয়ে স্বাক্ষর করেছে ব্রিটেন,সিঙ্গাপুর, নিউজিল্যান্ড, নেদারল্যান্ডস, জাপান,ইতালি, জার্মানি, ডেনমার্ক, কানাডা, বেলজিয়াম, বাহরিন এবং অস্ট্রেলিয়া।