UN Official Sex Scandal: জাতিসংঘের কর্মীর যৌন কেলেঙ্কারি, গাড়িতে সঙ্গমের ভিডিও ভাইরাল
জাতিসংঘের কর্মীর যৌন কেলেঙ্কারি (Photo Credits: YouTube, Twitter)

শুক্রবার জাতিসংঘ (United Nation) তাদের এক কর্মচারীর যৌনসহবাসের (Sex) তদন্ত শুরু করেছে। প্রকৃতপক্ষে, ইজরায়েলের তেল আভিভের একটি ব্যস্ত রাস্তার পাশে জাতিসংঘের সরকারী গাড়িতে এক সদস্যরা একটি মহিলার সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হওয়ার ভিডিও ভাইরাল (Video Viral) হয়। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায় ওই মহিলা জাতিসংঘের গাড়িতে লাল পোশাকে বসে যৌন সঙ্গম করছেন। ভিডিওটিতে গাড়ির চালককেও দেখা যায়। খবরে জানানো হয়েছে, গাড়ির প্লেটটি জাতিসংঘের ট্রুস সুপারভিশন অর্গানাইজেশন (ইউএনটিএসও) এর অন্তর্গত।

আরও জানা গেছে, ওই ব্যক্তি কর্মরত অবস্থায় যৌন সঙ্গমে লিপ্ত হওয়ায় এর বিরুদ্ধে জাতিসংঘের নীতি কঠোর, তবে এতে জড়িত দু'জনের সম্মিলিত যৌন সম্পর্ক ছিল নাকি এর জন্য অর্থ প্রদান করা হয়েছিল তা এখনও জানা যায়নি। তবে জাতিসংঘের এই যৌন কেলেঙ্কারি তাদের নীতিমালার বিরুদ্ধে অনেক প্রশ্ন তুলেছে। এই ভিডিওটি ভাইরাল হওয়ার পর জাতিসংঘের নিয়মগুলিতে তাদের কর্মীরা কীভাবে জনসমাগমে এই ধরনের ক্রিয়াকলাপ করতে পারে তা নিয়ে প্রশ্ন তোলা শুরু করে। আরও পড়ুন, প্রকৃত নিয়ন্ত্রণরেখায় নতুন কাঠামো নির্মাণ অবিলম্বে বন্ধ করুক চিন, সাফ বার্তা ভারতের

জাতিসংঘের একজন মুখপাত্র টুইট করেন, ইউএনটিএসও-র কর্মীদের এই আপত্তিজনক ভিডিও কন্টেন্ট দেখে আমরা হতবাক। এ বিষয়ে তদন্ত শুরু করা হয়েছে এবং যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। মুখপাত্র আরও বলেছিলেন যে চাঁদ খুব শিগগিরই ওআইওএস দ্বারা সমাপ্ত হবে এবং যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে আশা করা হচ্ছে।

জাতিসংঘের মুখপাত্র স্টেফান দুজারিক একটি বিবৃতি জারি করে নিশ্চিত করেছেন যে ইউএনটিএসও-র একটি ভিডিও ক্লিপ ইউএন ট্রস তদারকি সংস্থা, ইউএনটিএসও-তে জমা দেওয়া হয়েছে। দুজারিক বলেন, ভিডিওতে যা কিছু দেখা যাচ্ছে, আমরা হতবাক এবং গভীরভাবে বিপর্যস্ত হয়ে পড়েছি। এই আচরণটি নিন্দনীয় এবং যার পক্ষে আমরা দাঁড়িয়েছি তার বিপরীতে। আমরা জাতিসংঘের কর্মচারীদের দ্বারা এই দুরাচারের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।

তিনি আরও বলেন, আমরা ভিডিওটির কতো দু'দিন আগে জানতে পেরেছিলাম, তারপরে অফিসের অভ্যন্তরীণ পর্যবেক্ষণ পরিষেবাগুলিতে (ওআইওএস) আমাদের অংশীদারদের তত্ক্ষণাত্ সক্রিয় করা হয়েছিল। তাদের তদন্ত খুব দ্রুত চলছে, যা শীঘ্রই এটি সম্পন্ন হতে চলেছে। রিপোর্ট অনুযায়ী, ওআইওএস তদন্ত চালাচ্ছে, যা দুর্ব্যবহার, জালিয়াতি ও দুর্নীতির মামলার তদন্ত করছে।দুজারিকের মতে, ভিডিওটিতে উপস্থিত ব্যক্তিদের শিগগিরই চিহ্নিত করা হবে।