Donald Trump On TikTok: অ্যামেরিকায় টিকটক ব্যান করার বিষয়ে ভাবা হচ্ছে, জানালেন ডোনাল্ড ট্রাম্প
ডোনাল্ড ট্রাম্প (Photo Credits: Getty Images)

ওয়াশিংটন, ৮ জুলাই: ভারতের পর এবার অ্যামেরিকাও চিনা ভিডিয়ো অ্যাপ টিকটক (TikTok) ব্যান করার চিন্তাভাবনা করছে। আজ একথা জানান অ্যামেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। একটি নিউজ চ্যানেলে তিনি বলেন, "টিকটক ব্যান করার বিষয়ে তাঁর প্রশাসন চিন্তাভাবনা করছে। করোনাভাইরাসের বদলা হিসেসেবেই এটা করা হবে।"

ট্রাম্পের মন্তব্য আসার আগেই অ্যামেরিকার সেক্রেটারি অফ স্টেটস মাইক পম্পিও বলেছেন তাঁরা টিকটক অ্যাপ্লিকেশন নিষিদ্ধ করার দিকে নজর দিচ্ছেন। এই বিষয়ে একটি সাক্ষাৎকারে জিজ্ঞাসা করা হলে ট্রাম্প বলেন, "এটি হল আমরা যা দেখছি, হ্যাঁ এটা একটি বড় ব্যবসা। দেখুন, সমগ্র বিশ্বের জন্য চিন যা করেছে তা অপমানজনক।" আরও পড়ুন: Instagram Reels Launched in India: টিকটক-স্টারদের জন্য সুখবর! টিকটকের ঢংয়েই ইনস্টাগ্রাম রীল ভারতে, ১৫ সেকেন্ডের ভিডিও তৈরি এবং এডিট করা যাবে অ্যাপে

গতকাল মাইক পম্পিও ওয়াশিংটনের চিনা Huawei কম্পানির বিরোধিতার কথা টেনে এনে বলেন, "ট্রাম্প এটা পরিষ্কার করেছেন যে চিনের কমিউনিস্ট পার্টির সঙ্গে আপোসের বিরুদ্ধে আমেরিকা।" তিনি আরও জানিয়েছেন, Huawei হোক কিংবা টিকটক, যা আমেরিকার তথ্য নিরাপত্তায় আঘাত হানবে তাঁর বিরুদ্ধে কড়া অবস্থান নেওয়া হবে। পেন্স জানিয়েছেন টিকটক টিনের কমিউনিস্ট পার্টিকে গ্রাহক তথ্য দিয়ে সাহায্য করছে, একথা কানে এসেছে তাঁর।