Taliban: মার্কিন বিমানে তোলা হল ৬০০ আফগানকে, ছবি দেখে চোখে জল নেটিজেনদের
একটি বিমানের মধ্যে ভোরে দেোয়া হল ৬০০ মানুষকে, ছবি সংগৃহীত

কাবুল, ১৭ অগাস্ট: আফগানিস্তানের (Afghanistan) রাজধানী শহর কাবুলে যে রাষ্ট্রপতি ভবন রয়েছে, তার দখল নিয়েছে তালিবান। কাবুলে রাষ্ট্রপতি ভবন দখলের পর প্রাণভয়ে সেখান থেকে পালাতে শুরু করেছেন আফগানরা (Afghan)। আফগানিস্তানের নাগরিকদের মার্কিন বিমানে তুলে নিয়ে যাওয়া হয়। এমনই একটি ছবি ভাইরাল (Viral) হল সোশ্যাল মিডিয়ায়।

যেখানে দেখা যায়, মার্কিন (US) বিমানে করে ৬০০ আফগান নাগরিককে তালিবানের কবজা থেকে মুক্ত করে আমেরিকান  সেনা। এরপর আফগানিস্তানের নাগরিকদের মার্কিন বিমানে তুলে দেশ থেকে নিয়ে যাওয়া হয়। যে ছবি প্রকাশ্যে আসতেই তা ভাইরাল হয়ে যায় হু হু করে।

কাবুলের হামিদ কারজাই বিমান বন্দর থেকে যখন ৬০০ আফগানকে নিয়ে মার্কিন বিমান রওনা দেয়, সেই ছবি দেখে চোখে জল এসে যায় অনেকেরই।

আরও পড়ুন:  Taliban: সরকারি কাজে অংশ নিন মহিলারা, আফগানিস্তান জুড়ে আতঙ্কের মাঝে নয়া ঘোষণা তালিবানের

প্রসঙ্গত কাবুল (Kabul) ছেড়ে পালাতে গিয়ে বিমানের চাকা ধরে ঝুলতে শুরু করেন অনেকে। ফলে বিমান উড়তেই মাঝ আকাশ থেকে বেশ কয়েকজন পড়ে যান। জানা যায়, বিমানের চাকা থেকে পড়ে গিয়ে কারও বাড়ির ছাদের উপর পড়েন কেউ। আবার কেউ মাটিতে পড়ে যান। সবকিছু মিলিয়ে আফগানিস্তান থেকে প্রাণভয়ে পালাতে গিয়ে বিমান থেকেও পড়ে যান অনেকে। যে ছবি দেখে শিহরিত হয়ে ওঠে প্রায় গোটা বিশ্ব।