Russia-Ukraine War: ইউক্রেনীয়দের দেওয়া বিষ মেশানো রুটি খেয়ে মৃত্যু ২ রুশ সেনার, বিষ মদ খেয়ে হাসপাতালে ৫০০
Russia-Ukraine War (Photo: IANS)

খারকিভ, ৩ এপ্রিল: ইউক্রেনীয় (Ukraine) নাগরিকদের দেওয়া দেওয়া বিষ মেশানো বান (Buns) রুটি খাওয়ার মৃত্য়ু হল দুই রাশিয়ান সেনার (Russian Soldiers)। ঘটনাটি ঘটেছে ইউক্রেনের খারকিভে (Kharkiv)। ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, আরও ২৪ জন রাশিয়ান সেনা হাসপাতালে ভর্তি রয়েছে। বিষ মেশানো বান রুটি রুশ সেনাদের উপহার হিসেবে দিয়েছিলেন ইউক্রেনীয়রা। ইউক্রেনীয় গোয়েন্দা সংস্থা দাবি করেছে যে দুই রাশিয়ান সেনার মৃত্যু হয়েছে তারা মোটর রাইফেল ডিভিশনের।

এছাড়াও বিষাক্ত অ্যালকোহল (Poisoned Alcohol) খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন কয়েকশো রুশ সেনা। তাঁদেরও হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইউক্রেনের অসামরিক নাগরিকরাই তাঁদের বিষাক্ত অ্যালকোহল খাওয়ার জন্য দিয়েছিল। ডেইলি মেল জানিয়েছে, রাশিয়ান ফেডারেশনের তৃতীয় মোটরাইজড রাইফেল ডিভিশনের প্রায় ৫০০ কর্মী অ্যালকোহল বিষক্রিয়ার কারণে হাসপাতালে ভর্তি রয়েছেন। আরও পড়ুন: Taliban Bans Poppy Cultivation: আফগানিস্তানে পোস্ত চাষ ও আফিম ব্যবস্যা নিষিদ্ধ করল তালিবান

আসলে ইউক্রেনীয়রা রাশিয়ান দখলদারদের প্রতিহত করতে সব ধরনের পন্থা অবলম্বন করছে। তারা দেশের সেনাদের সাহায্য করার জন্য কাঁধে কাঁধ মিলিয়ে লড়ছে।