Russia-Ukraine War: ইউক্রেনকে নতুন করে গড়ব, রাশিয়াকে এর ফল ভুগতে হবে, বললেন ভলোদিমির জেলেনস্কি
Volodymyr Zelenskyy (Photo Credit: Twitter)

কিভ, ৩ মার্চ:  ইউক্রেনকে (Ukraine) আবার নতুন করে সাজানো হবে। রাশিয়ার (Ruussia) হামলায় ইউক্রেনের যা যা ক্ষতি হয়েছে, তা সব পূরণ করতে হবে মস্কোকে (Moscow)। ইউক্রেনে হামলার এক সপ্তাহ পূর্ণ হতেই আজ ভ্লাদিমির পুতিনের দেশকে এভাবে আক্রমণ করলেন ভলোদিমির জেলেনস্কি। ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, পরপর দুটি বিশ্বযুদ্ধে নিজেদের অস্তিত্ব রক্ষা করেছে ইউক্রেন। রাশিয়া বহুবার ইউক্রেনকে ধ্বংস করার চেষ্টা করেছে কিন্তু পারেনি। প্রত্যেকবার ইউক্রেনকে ভাঙার রাশিয়ার প্রচেষ্টা বিফলে গিয়েছে। এবার যদি পুতিন (Vladimir Putin) ভেবে থাকেন, ইউক্রেনকে শেষ করে দেবেন। ইউক্রেনের মানুষের মনোবল ভেঙে দেবেন, তাহলে ভুল করছেন তিনি। ইউক্রেনিয়নদের সাহস, মনোবল ভাঙা এত সহজ কাজ নয় বলে মস্কোর বিরুদ্ধে আজ তোপ দাগতে দেখা যায় ভলোদিমির জেলেনস্কিকে (Volodymyr Zelenskyy)।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় রাশিয়া। তবে ইউক্রেনে হামলাকে যুদ্ধ বলতে রাজি নয় মস্কো। ইউক্রেনে রাশিয়ার হানাদারিকে বিশেষ সেনা অভিযান বলে চিহ্নিত করে মস্কো।

আরও পড়ুন:  Russia-Ukraine War: ইউক্রেনকে ত্রাণ দিয়ে, ৭৯৮ জন পড়ুয়াকে উদ্ধার করে ভারতে ফিরল বায়ুসেনার বিমান

শুধু তাই নয়, রাশিয়ার বিশেষ সেনা অভিযানের প্রেক্ষিতে ইউক্রেন যদি পরমাণু অস্ত্র ব্যবহারের চিন্তাভাবনা করে, তাহলে তার ফল মারাত্মক হতে পারে বলেও হুশিঁয়ারি দেওয়া হয় মস্কোর তরফে। পাশাপাশি ইউক্রেন যদি পরমাণু অস্ত্র ব্যবহারের চিন্তা করে, তাহলে তৃতীয় বিশ্বযুদ্ধ রুখতে কেউ পারবে না বলেও হুঁশিয়ারি দেওয়া হয় মস্কোর তরফে।