Russia-Ukraine War: 'আমার শয্যা সঙ্গিনী না হলে, ২০ জনকে নিয়ে আসব', ধর্ষণের আগে অন্তঃসত্ত্বা কিশোরীকে হুমকি রুশ সেনার
Russia-Ukraine War (Photo Credit: Twitter)

কিভ, ২৮ এপ্রিল:  দিন গত গড়াচ্ছে, তত নৃশংস হচ্ছে রুশ সেনার কর্মকাণ্ড। এবার এমনই একটি ঘটনা প্রকাশ্যে এল, যা শুনে চোখে জল ধরে রাখতে পারেনি গোটা বিশ্ব। ইউক্রেনে হানাদারির পর মারিউপলের (Mariupol) পাশপাশি খেরসন প্রদেশও দখল করে রাশিয়া (Russia)। খেরসন প্রদেশ দখল করে, সেখান নতুন মেয়র নিয়োগের প্রক্রিয়াও শুরু করেছে মস্কো। খেরসন দখলের পর সেখানকার এক অন্তঃসত্ত্বা কিশোরীকে রুশ সেনা মত্ত অবস্থায় ধর্ষণ করেছে। এমনই অভিযোগ উঠে এসেছে সিএনএন-এর পাতায়।

আন্তর্জাতিক সংবাদ সংস্থাকে বছর ১৬-র ওই কিশোরী জানান, রাশিয়ার বোমা থেকে বাঁচতে বাড়ির নীচের বেসমেন্টে তাঁরা আশ্রায় নিয়েছিলেন। বোমাবর্ষণ বন্ধ হলে, বাবার সঙ্গে তাঁরা বেরিয়েছিলেন খাবারের খোঁজ করতে। ওই সময়ই রুশ সেনার নজরে পড়ে যান তাঁরা। মত্ত অবস্থায় ওই রুশ সেনা প্রথমে তার মাকে টানতে টানতে নিয়ে যায়। কিন্তু মাকে নিয়ে গেলেও, তাঁকে ছেড়ে দেওয়া হয়। এরপর তাঁদের দিকে তাকিয়ে ওই রুশ জওয়াব জিজ্ঞাসা করতে শুরু করেন, কত বয়স তাঁদের। ১২ এবং ১৪ শুনে তার দুই বোনকে ছেড়ে দেওয়া হয়। এরপর তাঁর দিকে এগিয়ে যেতে শুরু করেন ওই জওয়ান। রুশ জওয়ানের কীর্তিতে ওই কিশোরী বাঁধা দিয়ে জানান, তিনি ৬ মাসের অন্তঃসত্ত্বা। তবে কোনও কাজই হয়নি।

মত্ত অবস্থায় ওই রুশ জওয়ান বলতে শুরু করেন, কিশোরী যদি তাঁর কথা না শোনেন, তাহলে তিনি আরও ২০ জনকে নিয়ে আসবেন। এরপর হাত, পা বেঁধে ওই কিশোরীকে মত্ত জওয়ান ধর্ষণ করেন বলে অভিযোগ। তবে ওই জওয়ানকে নিরস্ত করার চেষ্টা করেন তাঁর সঙ্গী অন্য একজন। কিন্তু তিনি কারও কথাতেই কর্ণপাত করেননি বলে অভিযোগ ইউক্রেনীয় (Ukraine) কিশোরীর। ওই ঘটনার পরদিন অভিযুক্ত আরও একজনকে নিয়ে আসেন। ইউক্রেনীয় কিশোরী সত্যি বলছেন কি না, তা পরীক্ষা করতেই পরদিন আরও একজনকে নিয়ে আসেন ওই জওয়ান।

আরও পড়ুন:  J&K: কাশ্মীরকে সুরক্ষিত রাখতে অব্যাহত সেনা অভিযান, চলতি বছরে নিহত ৬২ জঙ্গি

আন্তর্জাতিকসংবাদমাধ্যমে এই খবর প্রকাশ হতেই, গোটা বিশ্ব জুড়ে নিন্দার ঝড় বয়ে যায়। রুশ সেনার এই ধরনের কীর্তির প্রেক্ষিতে তদন্ত করা হবে বলে জানানো হয় মস্কোর তরফে।