Russia-Ukraine War: ইউক্রেনে যুদ্ধ শুরুর পর নিজের পরিবারকে সাইবেরিয়ায় লুকিয়ে ফেলেন 'অসুস্থ' ভ্লাদিমির পুতিন
Vladimir Putin (Photo Credit: Twitter)

মস্কো, ১ মার্চ:  রাশিয়ান (Russia) প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে (Vladimir Putin) নিয়ে কার্যত বিস্ফোরণ ঘটালেন রুশ অধ্যাপক ভ্যালেরি সলোভে। রাশিয়ার অধ্যাপকের দাবি, ইউক্রেনে (Ukraine) যুদ্ধ শুরুর পরপরই রাশিয়ান প্রেসিডেন্ট নিজের পরিবারকে গোপণ আস্তানায় লুকিয়ে ফেলেছেন। সাইবেরিয়ায় আলতাই পর্বতমালার কাছে একটি গোপণ বাঙ্কারে নিজের পরিবারকে লুকিয়ে ফেলেছেন রাশিয়ান প্রেসিডেন্ট। পরমাণু সুরক্ষায় সুরক্ষিত ওই বিলাসবহুল উচ্চ ক্ষমতাসম্পন্ন বাঙ্কারে পুতিন নিজের সমস্ত কাছের লোককে লুকিয়ে রেখেছেন বলে দাবি করেন ওই অধ্যাপক। ইউক্রেনে যুদ্ধ শুরুর পর যাতে কোনওভাবে পুতিনের পরিবারের উপর তার কোনও প্রভাব না পড়ে, তারজন্যই রুশ প্রেসিডেন্ট ওই বিলাসবহুল বাঙ্কার তৈরি করে সেখানে নিজের পরিবারকে লুকিয়ে রেখেছেন বলে সংশ্লিষ্ট অধ্যাপক দাবি করেন।

শুধু তাই নয়, পরমাণু অস্ত্রের হামলা হলেও, সাইবেরিয়ার ওই গোপণ বাঙ্কার সুরক্ষিত থাকবে। এমনভাবেই তা তৈরি করা হয়েছে বলে দাবি করেন ভ্যালোরি সলোভে।

এসবের পাশাপাশি ভ্যালোরি সলোভে আরও দাবি করেন, ভ্লাদিমির পুতিন কোনও গোপণ রোগে আক্রান্ত। চলছে সেই রোগের চিকিৎসা। রাশিয়ার মানুষের কাছে থেকে লুকিয়ে গোপণে পুতিন নিজের চিকিৎসা করাচ্ছেন বলে ওই অধ্যাপক দাবি করেন। রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সারগে সইগুকে সঙ্গে নিয়ে পুতিন নিজের গোপণ রোগের চিকিৎসা করাচ্ছেন বলে ওই অধ্যাপক দাবি করেন।

আরও পড়ুন:  Russia-Ukraine War: রাশিয়ার বোমায় ইউক্রেনে মৃত্যু ভারতীয়র, নিহত পড়ুয়ার পরিবারের সঙ্গে কথা প্রধানমন্ত্রীর

প্রসঙ্গত এর আগেও ভ্যালোরি সলোভে একাধিকবার পুতিনকে নিয়ে বিভিন্ন বিস্ফোরক অভিযোগ করেন। যার জেরে ওই অধ্যাপকের বাডি়তে তল্লাশি চালিয়ে বিভিন্ন বৈদ্যুতিন জিনিস বাজেয়াপ্ত করা হয়। তাঁর বিরুদ্ধে রুশ প্রশাসনের তরফে মামলাও দায়ের করা হয়। যা এখনও চলছে। এসবের মধ্যে ফের ভ্লাদিমির পুতিনকে নিয়ে বিস্ফোরণ ঘটালেন রাশিয়ার ওই অধ্যাপক।