Russia-Ukraine War: মারিউপল থেকে উদ্ধার ১০০ জন, রাশিয়ার 'রক্তচক্ষু' এড়িয়ে নাগরিকদের রক্ষা ইউক্রেনের
Volodymyr Zelenskyy (Photo Credit: Instagram)

কিভ, ২ মে:  মারিউপল (Mariupol) দখল করেছে রুশ সেনা। সম্প্রতি এমনই দাবি করা হয় মস্কোর তরফে। শুধু তাই নয়, মারিউপল দখলের পর সেখানকার ইস্পাত কারখানার কমপক্ষে ২ হাজার ইউক্রেনীয় সেনা (Ukraine) আটকে রয়েছেন বলে দাবি করে রাশিয়া। মারিউপলের ওই ইস্পাত কারখানার বাঙ্কার থেকে যাতে ইউক্রেনীয় সেনা বেরিয়ে রাশিয়ার কাছে আত্মসমর্পণ না করে, সে বিষয়ে জেলেনস্কি সরকার নির্দেশ দিয়েছে বলে দাবি করে মস্কো। রাশিয়ার (Russia) এওই দাবির পর এবার পালটা দাবি করলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। ইউক্রেনের প্রেসিডেন্ট জানান, মারিউপলের ওই ইস্পাত কারখানা থেকে কমপক্ষে ১০০ জনকে উদ্ধার করা হয়েছে। যার মধ্যে মহিলা এবং শিশুও রয়েছেন। ওই ইস্পাত কারখানা থেকে যেমন ১০০ জনকে উদ্ধার করা হয়েছে, তেমনি জাপোরিঝিয়া পরমাণু বিদ্যুৎ কেন্দ্রে আটকে পড়া ইউক্রেনীয়দেরও উদ্ধার করা হবে বলে আশ্বস্ত করেন জেলেনস্কি (Volodymyr Zelenskyy)।

৩ মে সকালে জাপোরিঝিয়া  থেকে উদ্ধার কাজ শুরু হবে বলে জানান ভলোদিমির জেলেনস্কি। ইউক্রেনীয়রা যাতে ভয় না পান, সে বিষয়ে বার বার আবেদন জানানো হয়েছে ভলোদিমির জেলেনস্কির তরফে। ৩ মে সকাল ৮টা থেকে ফের উদ্ধার কাজ শুরু হবে বলে জানান জেলেনস্কি।

আরও পড়ুন:  Mithun Chakraborty: কেমন আছেন মিঠুন চক্রবর্তী, চিন্তায় বর্ষীয়ান অভিনেতার অগণিত অনুরাগী

এদিকে মারিউপলের ইস্পাত কারখানা অ্যাভোস্টালে ২ হাজার ইউক্রেনীয় সেনা আটকে রয়েছেন বলে মস্কো যে দাবি করে, সে বিষয়ে কোনও মন্তব্য করেননি ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।