Russia-Ukraine War: রুশ ফৌজই যথেষ্ট, ইউক্রেনে বিশেষ সেনা অভিযানে চিনের সাহায্য় চাই না, জানালেন পুতিন
Russia-Ukraine war (Photo Credit: Twitter)

মস্কো, ১৪ মার্চ:  ইউক্রেনের (Ukraine) সবচেয়ে বড় শহরকে রুশ (Russia) বাহিনী দখল করলে, তা চালানোর অধিকার কখনওই রাশিয়া নিজের হাতে নেবে না। এমনই জানাল ক্রেমলিন। পশ্চিমী দেশগুলির সঙ্গে ইউক্রেনের সম্পর্কের যাতে বাড়াবাড়ি না হয়, তার চেষ্টাই রাশিয়া করছে বলে জানানো হয় ক্রেমলিনের (Kremlin) তরফে।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেন, রাশিয়া কখনওই ইউক্রেনের বড় শহর দখল করে তা নিজেদের হেফাজতে রাখতে চায় না। ইউক্রেনের মানুষের উপর যাতে কোনও ধরণের অত্যাচার না হয়, সে বিষয়ে সেনা বাহিনীকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন ভ্লাদিমির পুতিন (Vladimir Putin)।

এসবের পাশাপাশি রাশিয়ার তরফে আরও জানানো হয়েছে, মস্কোর যে সেনা বাহিনী রয়েছে, ইউক্রেনে বিশেষ সেনা অভিযান চালাতে তা যথেষ্ট। ইউক্রেনে বিশেষ সেনা অভিযান চালাতে কখনও চিনা বাহিনীর সাহায্য চাওয়া হবে না বলেও জানানো হয় ক্রেমলিনের তরফে।

আরও পড়ুন:  The Kashmir Files: নিজভূমি পরবাসী কাশ্মীরি পণ্ডিতরা ফিরুন আপন ঠিকানায়, 'দ্য কাশ্মীর ফাইলস' নিয়ে কেন চুপ বলিউড? প্রশ্ন কঙ্গনার

এদিকে পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র চের্নোবিল দখলের পর সোমবারও তা অন্ধকারে ঢেকে যায়। চের্নোবিলে কোনও কারণে  বিদ্যুৎ সংযোগ কেটে যায় বলে খবর। তবে কী কারণে চের্নোবিল ঘন আঁধারে ঢেকে যায়, সে বিষয়ে খোঁজ চলছে বলে খবর।