Sri Lanka: লুকিয়ে মাহিন্দা রাজাপাক্ষে, শ্রীলঙ্কার পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন রনিল বিক্রমাসিংহে
Ranil Wickremesinghe (Photo Credit: Latestly)

কলম্বো, ১২ মে:  বুধবার শ্রীলঙ্কার (Sri Lanka) প্রেসিডেন্ট গোতবয়া রাজাপাক্ষে জানান, শিগগিরই সে দেশে নয়া প্রধানমন্ত্রীর নাম ঘোষণা করা হবে। চলতি সপ্তাহেই নয়া প্রধানমন্ত্রী নিয়োগ করা হবে বলে জানান শ্রীলঙ্কার প্রেসিডেন্ট। গোতবয়া রাজাপাক্ষের ঘোষণার পর কয়েক ঘণ্টা কাটতে না কাটতেই এবার প্রকাশ্যে এল শ্রীলঙ্কার পরবর্তী প্রধানমন্ত্রী নাম। জানা যাচ্ছে, শ্রীলঙ্কার পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন রনিল বিক্রমাসিংহে। প্রাক্তন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে (Ranil Wickremesinghe ) ফের শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন বলে খবর। সন্ধে ৬টার আগেই (স্থানীয় সময়) রনিল বিক্রমাসিংহে শ্রীলঙ্কার পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন বলে খবর। এই নিয়ে ৬বার শ্রীলঙ্কার মসনদে বসছেন রনিল বিক্রমাসিংহে। দ্বীপরাষ্ট্রে যা কার্যত রেকর্ড।

গত সোমবার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী পদে ইস্তফা দেন মাহিন্দা রাজাপাক্ষে (Mahinda Rajapaksa)। প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়ে মাহিন্দা রাজাপাক্ষে নিজের পরিবার নিয়ে গোপণ ডেরায় লুকিয়ে পড়েন বলে খবর।

আরও পড়ুন:  Sri Lanka: শ্রীলঙ্কা ছেড়ে বিদেশে যেতে পারেবেন না মাহিন্দা রাজাপাক্ষে, নির্দেশ আদালতের

তবে মাহিন্দা রাজাপাক্ষে গোপণ ডেরায় আশ্রয় নিলেও, তিনি এই মুহূর্তে দেশ ছেড়ে কোথাও য়েতে পারবেন না বলে নির্দেশ দিয়েছে শ্রীলঙ্কার আদালত। যা নিয়ে ফের শোরগোল শুরু হয়েছে দ্বীপরাষ্ট্র জুড়ে।