Boris Johnson Tests Positive: করোনাভাইরাসে আক্রান্ত ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন
বরিস জনসন(Photo Credit: Twitter)

লন্ডন, ২৭ মার্চ: করোনাভাইরাসে (coronavirus) আক্রান্ত হলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন (Boris Johnson)। তাঁর রিপোর্ট পজিটিভ এসেছে বলে এক ভিডিয়ো বার্তায় বরিস নিজেই একথা জানিয়েছেন। সে জন্য তিনি হোম আইসোলেশনে গেছেন বলেও জানিয়েছন। ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, "প্রধানমন্ত্রী বিরিস জনসনের হালকা লক্ষণ রয়েছে। নিজে আইসোলেশনে থাকবেন। ইংল্যান্ডের চিফ মেডিকেল অফিসার প্রফেসর ক্রিস হুইটির পরামর্শে তাঁর করোনাভাইরাসের পরীক্ষা করা হয়েছিল।"

একটি টুইট বার্তায় জনসন বলেন: "গত ২৪ ঘণ্টা ধরে আমি হালকা লক্ষণ দেখতে পাচ্ছি। এবং করোনভাইরাসের পরীক্ষা পজিটিভ এসেছে। আমি এখন আইসোলেশনে রয়েছি। তবে এই ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে আমি আগের মতোই কাজ চালিয়ে যাব। প্রয়োজনীয় নির্দেশ দেব ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে।" আরও পড়ুন: Donald Trump: মহামারী করোনাকে রুখতে চিনের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়বে আমেরিকা, বললেন ডোনাল্ড ট্রাম্প

বৃহস্পতিবার রাতে শেষবার বরিস জনসনকে জনসমক্ষে দেখা গেছিল। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে থাকা স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানাতে তিনি বাড়ির বাইরে এসেছিলেন। তাঁকে হাততালি দিতে দেখা যায়।"

ব্রিটেনে এখনও পর্যন্ত ১১ হাজার ৬০০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। মৃতের সংখ্যা ৫৭৮।