Modi-Biden Meet: জো বাইডেনকে ভারতে আসার আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
PM Narendra Modi and Joe Biden. (Photo Credits: Twitter)

ওয়াশিংটন, ২৫ সেপ্টেম্বর: আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনকে (US President Joe Biden) ভারতে আসার আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। ভারতের বিদেশ মন্ত্রক জানিয়েছে যে নতুন দিল্লি মার্কিন নেতার সফরের অপেক্ষায় রয়েছে। বিদেশ সচিব হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, "প্রধানমন্ত্রী মোদী রাষ্ট্রপতি জো বাইডেনকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন। প্রেসিডেন্ট বিডেন ধন্যবাদ ও কৃতজ্ঞতার সঙ্গে আমন্ত্রণ গ্রহণ করেছেন। আমরা অবশ্যই আশা করছি যে মার্কিন প্রেসিডেন্ট খুব তাড়াতাড়ি ভারত সফরে আসবেন।"

তিন দিনের সফরে আমেরিকায় রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গতকাল মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে তিনি প্রথম দ্বিপাক্ষিক বৈঠক করেছেন এবং কোয়াড নেতাদের সম্মেলনে যোগ দিয়েছেন। বৃহস্পতিবার, প্রধানমন্ত্রী মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে সাক্ষাৎ করেন। তাঁকেও ভারতে আসার আমন্ত্রণ জানিয়েছেন মোদী। আরও পড়ুন: Narendra Modi's USA Visit: মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে সাক্ষাৎ করলেন নরেন্দ্র মোদী, জানালেন ভারতে আসার আমন্ত্রণ

বিদেশ সচিব হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, আফগানিস্তানে পাকিস্তানের ভূমিকা এবং সন্ত্রাসবাদে জড়িত থাকার বিষয়টি কোয়াড সম্মেলনে এবং মোদী-বাইডেন দ্বিপাক্ষিক আলোচনার বিষয় ছিল। শ্রিংলা জানান, আফগানিস্তানে ইসলামাবাদের ভূমিকা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে ভারত ও আমেরিকা। দু'পক্ষই আফগানিস্তানে সন্ত্রাসবাদ মোকাবিলার বিষয়টি গুরুত্ব দেয়।