Narendra Modi in Houston: হাউস্টনে কাশ্মীরী পন্ডিতদের সঙ্গে কথা বললেন মোদি, আজ অনাবাসী ভারতীয়দের সামনে আজ বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী
এনার্জি সেক্টরের সিইও-দের সঙ্গে মিটিংয়ে নরেন্দ্র মোদি। (Photo Credits: Twitter, @MEAIndia)

হাউস্টন, ২২ সেপ্টেম্বর:  'Howdy, Modi: হাউস্টনে এসে উষ্ণ অভ্যর্থনা পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। মার্কিন যুক্তরাষ্ট্রের হাউস্টনে বসবসাকারী অনাবাসী শিখ সম্প্রদায়, কাশ্মীরি পন্ডিত এবং ভোরা সম্প্রদায়ের সদস্যদের সঙ্গে কথা বলেন। আলোচনা চলাকালীন কেন্দ্রীয় সরকারের বেশ কিছু নীতির জন্য নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানান তাঁরা।

সব দিক থেকে গুরুত্বপূর্ণ এই মার্কিন সফরের শুরুতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আমেরিকার এনার্জি সেক্টরের সিইও-দের সঙ্গে কথা বলেন। এই ক্ষেত্রে ভারত-মার্কিন যৌথ বিনিয়োগ প্রসারের দিকে গুরুত্ব দেওয়া হয়। এনার্জি সেক্টরে সিইও-দের নানা প্রস্তাবের কথাও শোনেন প্রধানমন্ত্রী। এনার্জি সেক্টরে সিইও-দের সঙ্গে মোদির বৈঠক ফলপ্রসূ হয়েছে বলে বিদেশ মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে। আরও পড়ুন-কালীপুজোর মুখে রাজ্যে ভোট, জানুন কোথায় হবে উপনির্বাচন

Getting straight to business.

কাশ্মীরী পন্ডিতদের সঙ্গে কথাবার্তা চলাকালীন প্রধানমন্ত্রী 'নমস্তে শারদে দেবী'শ্লোক বলেন। কাশ্মীরী পন্ডিত সম্প্রদায়ের অনাবাসী ভারতীয়দের মোদি বলেন, ''আপনার দীর্ঘদিন ধরে অনেক কষ্ট সহ্য করেছেন।''মোদির সঙ্গে কথা বলে আবেগে ভাসলেন কাশ্মীরী পন্ডিতরা। সংবিধানের ৩৭০ ধারা রদ করায় মোদির হাতে চুম্বন করতেও দেখা যায় এক কাশ্মীরী পন্ডিতকে।

ভোরা সম্প্রদায়ের অনাবাসী ভারতীয়দের সঙ্গে কথা বলেন মোদি।

শিখ সম্প্রদায়ের মানুষের সঙ্গেও কথা বলেন মোদি।

গতকাল, শনিবার রাতে হাউস্টনের জর্জ বুশ আন্তর্জাতিক বিমানবন্দরে পা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার "হাউডি মোদি!"নামের মেগা ইভেন্টে ৫০ হাজার অনাবাসী ভারতীয়দের মধ্যে থেকে ভাষণ দেবেন মোদি। 'হাউ ডু ইউ ডু মোদি', ইংরেজির এই কথাটাকেই টেক্সাসের চলতি ভাষায় বলা হয় 'হাউডি মোদি'। ডোনাল্ড ট্রাম্পের দেশে প্রধানমন্ত্রী মোদির মেগা শোয়ের এটাই হল নাম। ইতিমধ্যেই 'হাউডি মোদি' রেকর্ড গড়ে ফেলেছে।

এখনই হাউডি মোদি-তে যোগ দিতে মোট ৫ হাজার নাম নথিভুক্ত হয়ে গিয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতে কোনও বিদেশি রাষ্ট্রপ্রধানের সভায় এত লোক এভাবে আগে থেকে নথিভুক্ত করেননি। নরেন্দ্র মোদির সভায় আজ হাজির থাকবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প । মার্কিন প্রেসিডেন্টের উপস্থিতি 'হাউডি মোদি'-র আবহ আরও জমিয়ে দিয়েছে।