London: করোনার থেকে বাঁচতে টানা চারদিন ধরে গোমূত্র পান করলেন লন্ডনবাসী মা এবং সন্তান
প্রতীকী ছবি (Photo Credits: File Pic)

বিশ্বজুড়ে করোনা মহামারীর (COVID19) প্রকোপ শুরু হয়েছে তার এক বছর পেরিয়ে গেছে। তবে এখনও মানুষের মন থেকে কাটছে না অন্ধবিশ্বাসের জাল। যাচাই না করেই করোনায় প্রতিষেধক হিসেবে ঘরোয়া টোটকা ব্যবহার করছে। নিজের বিপদ ডেকে আনছে। ভ্যাকসিন এসে যাওয়ার পরও মানুষের মন থেকে অন্ধবিশ্বাসের খুব সম্প্রতি এমনই একটি বিপজ্জনক ঘটনা ঘটেছে। হোয়াটস অ্যাপের ভুয়ো ভিডিও দেখে টানা চারদিন ধরে গোমূত্র (Cow Urine) পান করলেন মা এবং সন্তান।

এই ভিডিও পরিবারের, বন্ধু বা কোনও আত্মীয়দের মধ্যে কেউ একজন তাঁদের এই ভুয়ো খবরটি প্রেরণ করেন। তা দেখেই প্রভাবিত হন ওই মহিলা। তিনি হেলথওয়াচ সেন্ট্রাল ওয়েস্ট লন্ডনের (এইচসিডাব্লুএল) তদন্তকারীদের এমনটাই জানিয়েছেন। তাও আবার এদেশ নয়, সুদূর লন্ডনের মত উন্নত একটি দেশে বসে এমন অন্ধবিশ্বাসের মত ঘটনা ঘটালেন ওই মহিলা। আজ পড়ুন, প্রিয় পোষ্যের জন্য ৫ মিলিয়ন ডলার সম্পত্তি রেখে মৃত্যুবরণ করলেন আমেরিকার এক ব্যক্তি

করোনার প্রকোপ পুরোপুরি মুক্ত না হলেও, পরিস্থিতি আগের থেকে অনেকটাই উন্নত হয়েছে। তাই বলে করোনা বিধি ভুলে গেলে হবে না। উপযুক্ত মাস্ক, স্যানিটাইজারের ব্যবহার করা খুবই গুরুত্বপূর্ণ। করোনা ভ্যাকসিন যতদিন না সকলের কাছে পৌঁছে যাচ্ছে ততদিন ঝুঁকি রয়েই গেছে। তবে ভুয়ো খবরগুলো থেকে সাবধান হাতে হবে।